মে মাস থেকেই পাইপলাইনে এলএনজি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সেমিনারে বক্তব্য রাখেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। ছবি: বাংলানিউজ

ঢাকা: এলএনজি (তরলীকৃত প্রাকৃতিক গ্যাসের) পাইপলাইন আগামী মে মাসের ২৫-২৬ তারিখ থেকেই দেওয়া হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেছেন, শিল্প কারখানায় পাইপলাইনে এলএনজি সংযোগ দেওয়া হবে। এতে প্রচুর কর্মসংস্থান সৃষ্টি হবে।

বুধবার (২৫ এপ্রিল) রাজধানীর একটি হোটেলে শেভরনের সহায়তায় সুইস কন্ট্রাক্টের ‘উন্নত জীবনের জন্য কারিগরি দক্ষতা: উত্তরণ প্রকল্পের অভিজ্ঞতা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন প্রতিমন্ত্রী।

নসরুল হামিদ বলেন, উন্নত দেশ গড়তে দক্ষ ও নিবেদিতপ্রাণ কর্মী দরকার; তাদের নেতৃত্বগুণে প্রকাশ পাবে দেশপ্রেম ও কর্মনিষ্ঠা। এই নিষ্ঠাবান তরুণরাই আগামীর বাংলাদেশ গড়ে তুলবে।

উত্তরণ হলো উন্নত জীবনের লক্ষ্যে তিন বছর মেয়াদী একটি দক্ষতা উন্নয়নমূলক কার্যক্রম, যা সিলেট, মৌলভীবাজার এবং হবিগঞ্জ জেলার মোট ১৪০০ মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে ২০১৬ সালের আগস্ট মাস থেকে শুরু হয়েছে। 

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পেট্রোবাংলার চেয়ারম্যান আবুল মনসুর মো. ফয়জুল্লাহ, শেভরন বাংলাদেশের প্রেসিডেন্ট কেভিন নালয়ন ও সুইস কন্ট্রাক্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর অণির্বান ভৌমিক।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
এইচএ/

ঘুষ-হয়রানি ছাড়াই কর দিচ্ছি, ব্যাগভর্তি উপহার নিচ্ছি
পিইসি পরীক্ষায় বসা হলো না সুমনার
যষ্টিমধু কী!
সাদিয়া প্রমার সঙ্গে বিয়েবন্ধনে আবু হায়দার
রাঙ্গুনিয়ায় বসতঘরে অগ্নিকাণ্ড
বেগমগঞ্জে ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের দ্বিতীয়দিনের সাক্ষাৎকার চলছে
বিশ্বকাপে সান্ত্বনার জয়টাও পেলো না বাংলাদেশ
মুহাম্মদ (সা.) সম্পর্কে ৭ তথ্য
কাস্টমস-ভ্যাটে দুর্নীতির যে ১৯ উৎস চিহ্নিত করলো দুদক