php glass

পিডিবি’র পদোন্নতি বঞ্চিত প্রকৌশলীদের ক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে বিগত দেড় বছর যাবত পদন্নতি নিয়ে চলছে নানা ছলচাতুরী। পদ খালী থাকা সত্তেও উপযুক্ত পদে পদন্নতি না দিয়ে সিনিয়রিটি লঙ্ঘণ করে জুনিয়র প্রকৌশলীকে ভারপ্রাপ্ত করছে কর্তৃপক্ষ।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে বিগত দেড় বছর যাবত পদন্নতি নিয়ে চলছে নানা ছলচাতুরী। পদ খালী থাকা সত্তেও উপযুক্ত পদে পদন্নতি না দিয়ে সিনিয়রিটি লঙ্ঘণ করে জুনিয়র প্রকৌশলীকে ভারপ্রাপ্ত করছে কর্তৃপক্ষ।

গত ১০ মার্চ ২০১১ তারিখে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিনিয়রিটি লঙ্ঘণ করে শুধুমাত্র সদস্য (বিতরণ) এর আওতাধীন বিদ্যুৎ বিতরণ ব্যাবস্থায় কর্মরত ২৫ জন জুনিয়র প্রকৌশলীকে ভারপ্রাপ্ত করছে। এর পরও একাধিক বার শুধুমাত্র সদস্য (বিতরণ) এর আওতাধীন বিতরণ ব্যাবস্থায় কর্মরত জুনিয়র প্রকৌশলীদেরকে ভারপ্রাপ্ত  করা হয়। সর্বশেষ গত ১৭ সেপ্টেম্বর তারিখে আবারও সিনিয়রিটি লঙ্ঘণ করে করে শুধুমাত্র সদস্য (বিতরণ) এর আওতাধীন বিতরণ ব্যাবস্থায় কর্মরত ১২ জন জুনিয়র প্রকৌশলীকে ভারপ্রাপ্ত  করা হয়। অথচ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে সদস্য (বিতরণ) ছাড়াও সদস্য (পিএন্ডডি) এর আওতাধীন দপ্তর সমুহের প্রায় ১০০ হন প্রকৌশলী, সদস্য (উৎপাদন) এর আওতাধীন ৪৫টি বিদ্যুৎ কেন্দ্রে প্রায় ৪০০ প্রকৌশলী দিবা-রাত্রি পরিশ্রম করে বিদ্যুৎ উৎপাদন করছেন।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের এমন বিমাতা সুলভ আচারণে বিদ্যুৎ কেন্দ্রের প্রকৌশলীরাসহ সকল প্রকৌশলীই হতবাক।

তাাদের অনেকের মনে প্রশ্ন তারা কি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বাইরের প্রকৌশলী? যোগ্যতা থাকা সত্তেও কেন তাদেরকে বাদ দেয়া হচ্ছে?

উল্লেখ্য বর্তমানে বিভিন্ন বিদ্যুৎকেন্দ্র সহ বিভিন্ন দপ্তরে নির্বাহী প্রকৌশলী পদে ৫৯টি পদ খালী আছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যুৎ কেন্দ্রের বেশ কয়েকজন প্রকৌশলী জানান অবিলম্বে বিভিন্ন দপ্তরের নির্বাহী প্রকৌশলীর খালী পদে পদন্নতি না দিলে এবং অনিয়ম বন্ধ না হলে প্রয়োজনে তারা কর্মবিরতীতে যাবেন। এ বিষয়ে তারা মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপও কামনা করিয়াছেন।

বাংলাদেশ সময় ১৪০০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১১

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু
দুই হাত হারানো ক্রিকেটভক্ত রইসের মাসিক আয় ১৫ হাজার
দেশে ভ্রমণে আগ্রহ বাড়ছে নারীদের
ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ
সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকের মৃত্যু


নম্বরপ্লেট বিহীন বিআরটিসি বাস ফেরত পাঠালেন শ্রমিকরা
ভেজাল-নিম্নমানের আইসক্রিম উৎপাদনে এক ব্যবসায়ীকে জরিমানা
বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন
সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক
নোয়াখালীতে ২য় শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ