কয়লা নীতি রিভিউ কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

খসড়া কয়লানীতি চূড়ান্ত করতে ১৫ সদস্য বিশিষ্ট রিভিউ কমিটির প্রথম বৈঠক বুধবার সন্ধ্যায় পেট্রোবাংলায় অনুষ্ঠিত হয়।

ঢাকা: খসড়া কয়লানীতি চূড়ান্ত করতে ১৫ সদস্য বিশিষ্ট রিভিউ কমিটির প্রথম বৈঠক বুধবার সন্ধ্যায় পেট্রোবাংলায় অনুষ্ঠিত হয়।

কমিটির প্রধান পেট্রোবাংলার সাবেক চেয়ারম্যান প্রকৌশলী মোশাররফ হোসেন জানিয়েছে, কমিটির প্রথম বৈঠকে সেক্টর ভিত্তিক কাজ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

তিনি আরও বলেন, কমিটিতে সংশ্লিষ্ট বিষয়ে বিশেষজ্ঞরা রয়েছেন। তারা পর্যালোচনা করে মতামত দেবেন। আশা করা হচ্ছে নির্দিষ্ট সময়ের মধ্যে (চার মাস) অর্থপূর্ণ সুপারিশ দেওয়া হবে।

তিনি বলেন, আমাদের মূল কাজের পরিধি হচ্ছে কি পদ্ধতিতে কয়লা উৎপাদন করা হবে এবং বসতি স্থানান্তরে ভূমির ওপর কি প্রভাব পরবে ও তার অর্থনৈতিক মূল্যায়ন করা।

কমিটির সদস্যরা হলেন, পেট্রোবাংলার চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুর, বুয়েটের অধ্যাপক ড. ইজাজ আহমেদ, ইনস্টিটিউট অব ওয়াটার মডিউলিংয়ের পরিচালক অধ্যাপক ড. মনোয়ার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ত্ব বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ আলম, বাংলাদেশ ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজের মহাপরিচালক ড. এম কে মুজেরী, বুয়েটের অধ্যাপক এবিএম বদরুজ্জামান, জ্বালানি বিভাগের যুগ্ম-সচিব (উন্নয়ন) সেফাউল আলম, সাবেক যুগ্ম-সচিব বিনু গোপাল দে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সুলতান ইসলাম, পরিবেশ অধিদপ্তরের একজন পরিচালক, জিওলোজিক্যাল সার্ভে অব বাংলাদেশের সচিব ড. মোহাম্মদ নেহাল উদ্দিন, জ্বালানি বিষয়ক মাসিক পত্রিকার এনার্জি অ্যান্ড পাওয়ার-এর সম্পাদক মোল্লা মোহাম্মদ আমজাদ, বড়পুকুরিয়া কোলমাইন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো: কামরুজ্জামান।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১১

কৃষি জমির মাটি যাচ্ছে ইটভাটায়, ফসল-সড়কের ক্ষতি
ঈশ্বরগঞ্জে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এক ব্যক্তি নিহত
কেরানীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪
আক্কেলপুরে ট্রেনের ধাক্কায় ব্যবসায়ী নিহত


না’গঞ্জে ব্যবসায়ীকে কুপিয়ে জখম
যশোরে গৃহবধূ ধর্ষণে সেই এসআইয়ের সম্পৃক্ততা পায়নি পিবিআই
‘এক মৃত ব্যক্তির অঙ্গদানে বাঁচতে পারেন আটজন’ 
তাবিথের ওপর হামলা: দারুস সালামের ওসিকে ব্যবস্থার নির্দেশ
আনিসুল হক ছিলেন অলরাউন্ডার: আতিক