php glass

অর্থমন্ত্রী ব্যস্ত, তাই বিদ্যুৎ আমদানি চুক্তি স্বাক্ষর হচ্ছে না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

অর্থমন্ত্রীর ব্যস্ততার কারণে ইকোনমিক অ্যাফেয়ার্স কমিটির সভা করা সম্ভব হয়নি। আর সে কারণে ভারতের পরারাষ্ট্রমন্ত্রীর সফরকালে বিদ্যুৎ আমদানি চুক্তি স্বাক্ষর হচ্ছে না বলে জানিয়েছে বিপিডিবি (বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড ) সূত্র।

ঢাকা: অর্থমন্ত্রীর ব্যস্ততার কারণে ইকোনমিক অ্যাফেয়ার্স কমিটির সভা করা সম্ভব হয়নি। আর সে কারণে ভারতের পরারাষ্ট্রমন্ত্রীর সফরকালে বিদ্যুৎ আমদানি চুক্তি স্বাক্ষর হচ্ছে না বলে জানিয়েছে বিপিডিবি (বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড ) সূত্র।

নাম প্রকাশ না করার শর্তে বিপিডিবির এক কর্মকর্তা বাংলানিউজকে জানিয়েছেন, ভারত থেকে বিদ্যুৎ আমদানির সব বিষয় চূড়ান্ত করা হয়েছে। এ পর্যায়ে সরকারের ইকোনমিক অ্যাফেয়ার্স কমিটি (অর্থনৈতিক ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি) অনুমোদন দিলেই চুক্তি স্বাক্ষরে আর কোন বাধা থাকবে না।

গতকাল বুধবার অথবা আজ বৃহস্পতিবার সকালে এ বৈঠক করার কথা ছিল। কিন্তু ইকোনমিক অ্যাফেয়ার্স কমিটির সভাপতি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ব্যস্ত থাকায় বৈঠক করা সম্ভব হয়নি।

অপর একটি সূত্র জানিয়েছে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এ সফরে আর বিদ্যুৎ আমদানি চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা নেই। এক মাসের ব্যবধানে পানিসম্পদমন্ত্রী সফরে আসার কথা রয়েছে এখন সে সময় পর্যন্ত অপেক্ষা করা ছাড়া গত্যন্তর দেখছি না।

তবে বিপিডিবির প্রধান প্রকৌশলী (উৎপাদন) আবুল কাশেম বাংলানিউজকে জানিয়েছেন, চুক্তি স্বাক্ষর হচ্ছে না-- এ কথা এখনই বলা যাচ্ছে না। আগামীকাল (শুক্রবার) সকালেও ইকোনমিক অ্যাফেয়ার্স কমিটির বৈঠক হতে পারে। আর বৈঠকে অনুমোদন হলে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর এ সফরেই চুক্তি স্বাক্ষর করা হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ইকোনমিক অ্যাফেয়ার্স কমিটির অনুমোদন দিলে এমওইউ ( সমঝোতা স্বারক) নয়, সরাসরি চুক্তি স্বাক্ষর করা হবে। চূড়ান্ত স্বাক্ষরের দিকেই আমরা এগুচ্ছি। এমওইউ করতে নয়।  

তিনি আরো বলেন, এমওইউ ছাড়াও চুক্তি স্বাক্ষর হতে পারে। এমন অনেক নজির রয়েছে।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এসএম কৃষ্ণ আগামীকাল শুক্রবার বেলা ১২টায় সফর শেষে বাংলাদেশ ত্যাগ করবেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘন্টা, জুলাই ০৭, ২০১১

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ টাকা-টেউটিন বিতরণ
সিনেমা মুক্তির আগে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র: মাসুদ পথিক
‘যেখানেই অনিয়ম, সেখানেই হোক হাততালি’
 কারি লাইফ অ্যাওয়ার্ড পেল প্লাটিনাম লাউঞ্জ
নিজেকে বলিভিয়ার ‘অন্তর্বর্তী প্রেসিডেন্ট’ ঘোষণা আনিয়েজের


তৃতীয়দিনের মতো লোকমানকে দুদকের জিজ্ঞাসাবাদ
ওসমানি সাম্রাজ্যের ২৩৫ বছর পুরোনো ইসহাক পাশা প্রাসাদ
পেশাদারি ক্যারিয়ারের ইতি টানলেন ডেভিড ভিয়া
২৫ জনকে আসামি করে ফাহাদ হত্যা মামলার অভিযোগপত্র
এখন পর্যন্ত শতভাগ বিদ্যুতায়িত উপজেলা ৩৬১টি