php glass

ফের গ্যাস সংযোগ চালুসহ ১০ দফা দাবিতে জনসভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রাজশাহীর মানুষের মৌলিক অধিকার আদায়ের লক্ষে দশ দফা দাবিতে জনসভা করেছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ। রোববার (২০ মার্চ) সকাল সাড়ে ১০টায় মহানগরীর গণকপাড়া তুলাপট্টি মোড়ে সংগঠনটির নিজস্ব কার্যালয়ের সামনে এ জনসভা অনুষ্ঠিত হয়।

রাজশাহী: রাজশাহীর মানুষের মৌলিক অধিকার আদায়ের লক্ষে দশ দফা দাবিতে জনসভা করেছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ।

রোববার (২০ মার্চ) সকাল সাড়ে ১০টায় মহানগরীর গণকপাড়া তুলাপট্টি মোড়ে সংগঠনটির নিজস্ব কার্যালয়ের সামনে এ জনসভা অনুষ্ঠিত হয়।

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলীর সভাপতিত্বে জনসভায় বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, সাংগঠনিক সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, সংগঠনটির উপদেষ্টা ও স্থানীয় দৈনিক সোনার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক হাসান মিল্লাত প্রমুখ।

এছাড়া জনসভায় ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেতা, আইনজীবী সমিতি, ছাত্র-ছাত্রী, বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠন এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জনসভায় বক্তারা রাজশাহীতে মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয় ও কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাসহ সরকারের নানা ঘোষণার কথা উল্লেখ করেন। কিন্তু ঘোষণা দেওয়ার  দীর্ঘদিন পরও এগুলো বাস্তবায়ন না করায় ক্ষোভ প্রকাশ করেন। অবিলম্বের প্রতিশ্রুতি পূরণের দাবি জানান তারা।

বক্তারা বলেন- রাজশাহীর রেশম কারখানা ও নতুন নতুন কলকারখানা চালু না হওয়ায় এখানকার উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে। মানুষ কর্মসংস্থানের কোনো সুযোগ পাচ্ছেনা। তাই বিভিন্ন অপরাধে জড়াচ্ছে।

জনসভায় বক্তারা আগামী বাজেট অধিবেশনের আগেই রাজশাহী অঞ্চলের অতি প্রয়োজনীয় প্রকল্প বাজেট অন্তর্ভুক্ত করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

এ সময় তারা দাবিগুলো তুলে ধরেন। এর মধ্যে অন্যতম- প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত গ্যাস সংযোগ প্রদান ফের চালু করা। যা বর্তমানে প্রশাসনিক জটিলতার কারণে বন্ধ হয়ে আছে।

এছাড়া আব্দুলপুর-রাজশাহী-রহনপুর পর্যন্ত ডুয়েল গেজ রেললাইন স্থাপন, রাজশাহী থেকে সরাসরি চট্টগ্রাম পর্যন্ত রেল যোগাযোগ চালুর উদ্যোগ গ্রহণ, জনগণের চিকিৎসা সেবা নিশ্চিত করা, বন্ধ রেশম কারখানাসহ অন্যান্য কারখানা চালু, নদী ভাঙনরোধ কার্যক্রম দ্রুত সম্পন্ন করা এবং গঙ্গা ব্যারেজ ও উত্তর সেচ প্রকল্প বাস্তবায়ন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের উল্লেখযোগ্য দাবি।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, মার্চ ২০, ২০১৬
এসএস/জেডএস

এক বছরের জন্য নিষিদ্ধ শাহাদাত
অভিজিত হত্যা মামলায় আরও দুজনের সাক্ষ্য
তিন শিশুকে ধর্ষণের অভিযোগ কিশোর আটক
না'গঞ্জে বিএনপির বিক্ষোভে পুলিশের বাধা, আটক ১
নিজ পকেটের টাকায় বার্সায় ফিরতে হবে নেইমারকে!


বিএবির প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
খা‌লেদার অবমাননা মামলার অ‌ভি‌যোগ গঠন শুনা‌নি ৪ ডিসেম্বর
মহেশপুরে অস্ত্রসহ ডাকাত আটক
ডিএসইর সূচক বাড়লেও কমেছে সিএসইতে
মাঠে সতীর্থকে মেরে বড় শাস্তির মুখে শাহাদাত