php glass

লাকধনাবি বাংলা পাওয়ার প্লান্ট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার জাঙ্গালিয়া এলাকায় শ্রীলঙ্কার মালিকানাধীন লাকধনাবি বাংলা পাওয়ার প্লান্ট উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাওয়ার প্লান্টটি উদ্বোধন করেন তিনি।

কুমিল্লা: কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার জাঙ্গালিয়া এলাকায় শ্রীলঙ্কার মালিকানাধীন লাকধনাবি বাংলা পাওয়ার প্লান্ট উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাওয়ার প্লান্টটি উদ্বোধন করেন তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, বিদ্যুৎ ও খনিজ সম্পদ মন্ত্রণালয় বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি তাজুল ইসলাম এমপি, জেলা প্রশাসক মো. হাসানুজ্জামান কল্লোল, বিদ্যুৎ বিভাগসহ সরকারের বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাওয়ার প্লান্ট কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, ৫২ দশমিক দুই মেগাওয়াট উৎপাদন ক্ষমতাসম্পন্ন প্লান্টটির নির্মাণ কাজ শুরু হয় ২০১৪ সালের ২৯ ফেব্রুয়ারি। এক বছরের মধ্যে নির্মাণকাজ শেষ হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের আগেই নির্মাণ কাজ সম্পন্ন হয়। প্লান্টটি তৈরি করতে ৪২৫ কোটি টাকা ব্যয় হয়েছে। ফার্নেস ওয়েল ব্যবহার করে ২০১৪ সালের ২৮ ডিসেম্বর থেকে প্লান্টটি বিদ্যুৎ উৎপাদন করে আসছে। আগামী ১৫ বছর এই প্লান্ট থেকে উৎপাদিত বিদ্যুৎ ১৩২ কেভি জাতীয় গ্রিডে সরবরাহ করা হবে।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
এসআই

রূপসা রেলসেতুর নির্মাণকাজ ৬৩ শতাংশ সমাপ্ত
ঝুঁকি নিয়েই বাঁশের সাঁকো পারাপার!
১১ কর্মকর্তার নিয়োগ ঘিরে বিলাসী ব্যয়প্রস্তাব ওয়াসার!
সিয়াচেনে তুষারধসে ৪ সেনা সদস্যসহ নিহত ৬
ছোটপর্দায় আজকের খেলা


মাদ্রাজি ওলচাষে লাভবান কৃষক
‘দেশে লবণের সংকট নেই, দাম বৃদ্ধির বিষয়টি গুজব’
সৈয়দপুরে ভেজালবিরোধী অভিযানে ৪২ হাজার টাকা জরিমানা
নীলফামারীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
করাগারে বাহুবল যুবলীগ সভাপতি