php glass

বিদ্যুৎ মেলায় শেষ দিনেও উপচে পড়া ভিড়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: পিয়াস/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
'আলোর পথে আরও এগিয়ে' স্লোগানকে সামনে রেখে জাতীয় বিদ্যু‍ৎ সপ্তাহ উপলক্ষে আয়োজিত তিন দিনব্যাপী জাতীয় বিদ্যুৎ মেলার শেষ দিনেও দর্শনার্থীদের ভিড় উপচে পড়েছে।

ঢাকা: 'আলোর পথে আরও এগিয়ে' স্লোগানকে সামনে রেখে জাতীয় বিদ্যু‍ৎ সপ্তাহ উপলক্ষে আয়োজিত তিন দিনব্যাপী জাতীয় বিদ্যুৎ মেলার শেষ দিনেও দর্শনার্থীদের ভিড় উপচে পড়েছে।

শনিবার (১২ ডিসেম্বর) বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলা প্রাঙ্গণ ঘুরে দর্শনার্থীদের এই ভিড় লক্ষ্য করা যায়।

বাংলাদেশ ভূ-তত্ত্ব জরিপ অধিদফতরের উপ-পরিচালক আজিজ পাটোয়ারী বাংলানিউজকে বলেন, ভূতত্ত্ব জরিপ অধিদফতরের আবিষ্কৃত বিভিন্ন খনিজ পদার্থ ও জীবাশ্ম সম্পর্কে দর্শনার্থীদের স্পষ্ট ধারণা দেওয়ার জন্যই আমাদের এ প্রদর্শনী।

মেলায় আগত প্রকৌশলী মেহেদী হাসান বলেন, দেশে বর্তমানে সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয়ের একটি হচ্ছে বিদ্যু‍ৎ ও জ্বালানি খাত। এ বিষয়ে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যক্রম সম্পর্কে জানার জন্য এসেছি, সবার কার্যক্রম সম্পর্কে ধারণা নেওয়ারও চেষ্টা করছি।

বসুন্ধরা এলপি গ্যাস, ডিপিডিসি, ডেসকো, ওমেরা, সাইফ পাওয়ার টেক, বিস্ফোরক পরিদফতর, মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি, বিদ্যুৎ বিভাগ, নর্থ ওয়েস্ট পাওয়ার টেক, কোল পাওয়ার জেনারেশন কোম্পানিসহ সরকারি-বেসরকারি শতাধিক স্টলে দর্শনার্থীদের ভিড় দেখা যায়।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগ আয়োজিত এ মেলা শনিবার রাত আটটা পর্যন্ত চলবে। বিদ্যু‍ৎ ও জ্বালানি সম্পর্কিত সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি দেশি-বিদেশি ১০৬টি প্রতিষ্ঠানের ৩০৩টি স্টল মেলায় স্থান পেয়েছে।

গত বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) রাষ্ট্রপতি আবদুল হামিদের উদ্বোধনী ঘোষণার মধ্যদিয়ে মেলা শুরু হয়। শনিবার এ মেলার সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিদ্যু‍ৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ (বিপু)।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
এইচআর/টিআই

আশুলিয়ায় মাদক মামলার পলাতক আসামি গ্রেফতার
আগরতলায় বন সংরক্ষণ বিষয়ক ৩ দিনের কর্মশালা
সেই কিশোরীকে ধর্ষণের পর হত্যা করেছিলেন হাফেজ মুজিবুল
বানিয়াচংয়ে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা
বাঘারপাড়ায় ৬৭১ বস্তা সরকারি চাল জব্দ


বগুড়া-সৈয়দপুর গ্যাস সরবরাহে জমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরু
নারায়ণগঞ্জে ইটভাটার বিদ্যুৎ লাইনে জড়িয়ে শিশুর মৃত্যু
সিলেটে সেরা করদাতার সম্মাননা পাচ্ছেন ৩৫ জন
র‌্যাবের অভিযানে ৭ মাদকবিক্রেতা আটক
আগে নিজেদের আইন মানতে হবে