গ্যাসের হুইলিং চার্জ ৪৭ পয়সা করার প্রস্তাব

925 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: দেলোয়ার হোসেন বাদল/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
প্রতি ঘনমিটারে ৪৭ পয়সা হুইলিং চার্জ (সঞ্চালন) নির্ধারণের প্রস্তাব করেছে গ্যাস ট্রান্সমিশন কোম্পানি (জিটিসিএল)। বর্তমানে ৩২ পয়সা দরে হুইলিং চার্জ আদায় করছে রাষ্ট্রীয় এ কোম্পানিটি।

ঢাকা: প্রতি ঘনমিটারে ৪৭ পয়সা হুইলিং চার্জ (সঞ্চালন) নির্ধারণের প্রস্তাব করেছে গ্যাস ট্রান্সমিশন কোম্পানি (জিটিসিএল)। বর্তমানে ৩২ পয়সা দরে হুইলিং চার্জ আদায় করছে রাষ্ট্রীয় এ কোম্পানিটি।

সোমবার (০২ ফেব্রুয়ারি) বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনে (বিইআরসি) আয়োজিত গণশুনানিতে কোম্পানিটি এ প্রস্তাব করে।

গণশুনানি গ্রহণ করছেন বিইআরসি’র চেয়ারম্যান এআর খান, সদস্য ড. সেলিম মাহমুদ, প্রকৌশলী দেলোয়ার হোসেন, মাকসুদুল হক ও রহমান মুরশেদ।

প্রথমবারের মতো গ্যাসের হুইল চার্জ বৃদ্ধির ওপর এ গণশুনানি গ্রহণ করা হচ্ছে। এতদিন নির্বাহী আদেশে হুইলিং চার্জ নির্ধারণ করা হতো।

হুইলিং চার্জ বৃদ্ধির পাশাপাশি গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাবের উপরও আগামী ০৩ ফেব্রুয়ারি মঙ্গলবার গণশুনানি শুরু হবে। প্রথম দিনে  তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ও পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের প্রস্তাবের ওপর শুনানি হবে।

৪ ফেব্রুয়ারি শুনানি হবে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি ও কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির। শেষ দিন ৫ ফেব্রুয়ারি জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড ও সুন্দরবন গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির প্রস্তাবের বিষয়ে শুনানি হবে।

গ্যাস কোম্পানিগুলো আবাসিক খাতে এক চুলা ৪’শ টাকা থেকে বাড়িয়ে ৮৫০ টাকা, দুই চুলা ৪৫০ টাকা থেকে বাড়িয়ে এক হাজার টাকা করার প্রস্তাব করেছে।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৫

Nagad
সরকারিভাবে শহীদ শেখ কামালের জন্মদিন উদযাপনের সিদ্ধান্ত
ড. মুহম্মদ শহীদুল্লাহর জন্ম
এন্টিবডি কিট থেকে পাটকল ll মুহম্মদ জাফর ইকবাল
যাত্রাবাড়ীতে ১০ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
ব্রহ্মপুত্র-যমুনা-সুরমা-কুশিয়ারার পানি দ্রুত বাড়ার শঙ্কা


ফেসবুকে বন্ধুত্বে প্রতারণা: ১৬ নাইজেরিয়ান কারাগারে
সাহারা খাতুনের মৃত্যুতে আমির হোসেন আমুর শোক
সাহারা খাতুনের মৃত্যুতে তাপস-আতিকের শোক
সাহারার মৃত্যুতে বিরোধীদলীয় নেতা-জাপা চেয়ারম্যানের শোক
করোনায় রিজেন্ট হাসপাতাল মালিকের বাবার মৃত্যু