বিদ্যুতের দাম ২২.৪৫ শতাংশ বৃদ্ধির প্রস্তাব বিপিডিবির

504 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম ২২.৪৫ শতাংশ বৃদ্ধির প্রস্তাব করেছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি)। বর্তমানে প্রতি ইউনিটের গড় মূল্য ৬.১০ টাকা। প্রস্তাবিত দর কার্যকর হলে তা ৭.৪৭ টাকা হবে।

ঢাকা: গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম ২২.৪৫ শতাংশ বৃদ্ধির প্রস্তাব করেছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি)। বর্তমানে প্রতি ইউনিটের গড় মূল্য ৬.১০ টাকা। প্রস্তাবিত দর কার্যকর হলে তা ৭.৪৭ টাকা হবে।
 
বৃহস্পতিবার (২২ জানুয়ারি) সকালে রাজধানীর কারওয়ানবাজারে অবস্থিত টিসিবি ভবনে গণশুনানিতে এ প্রস্তাব উত্থাপন করে কোম্পানিটি। বিপিডিবির পক্ষে প্রস্তাব উত্থাপন করেন অতিরিক্ত পরিচালক (কর্মাশিয়াল অপরেশন) মো. তসলিম হোসেন।
 
বিপিডিবি তার প্রস্তাবে উল্লেখ করেছে, প্রস্তাব অনুযায়ী গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম না বাড়িয়ে যদি, শুধুমাত্র পাইকারি বিদ্যুতের দাম ১৮ শতাংশ বাড়ানো হয় তাহলে, বছরে এক হাজার ১৫৮ কোটি টাকা লোকসান হবে।
 
গণশুনানি গ্রহণ করেন বিইআরসি’র চেয়ারম্যান এআর খান, সদস্য ড. সেলিম মাহমুদ, প্রকৌশলী দেলোয়ার হোসেন, রহমান মুরশেদ ও মাকসুদুল হক।
 
ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম বৃদ্ধির প্রস্তাবের উপর বিকেলে গণশুনানি গ্রহণ করা হবে।
 
গত ২০ জানুয়ারি গণশুনানি শুরু করে বিইআরসি। প্রথম দিনে বিপিডিবির পাইকারি বিদ্যুতের দাম বৃদ্ধির প্রস্তাবের উপর, দ্বিতীয় দিন (২১ জানুয়ারি) পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) ও ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো) প্রস্তাবের উপর শুনানি গ্রহণ করা হয়।
 
২৫ জানুয়ারি শেষ দিনে পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানির (ডেসকো) প্রস্তাবের উপর শুনানি গ্রহণ করা হবে।
 
বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫

Nagad
গোপালগঞ্জে বাসচাপায় প্রাণ হারালো ইজিবাইকচালক
ম্যানইউ-আর্সেনাল-চেলসির দাপুটে জয়
নোয়াখালীতে করোনায় একদিনে মৃত্যু ৩, নতুন শনাক্ত ২৫
হাসপাতালে করোনায় মৃতের মরদেহ ফেলে পালালেন ভাই-ভাবি
করোনাকালে সাইকোলজিক্যাল ফার্স্ট এইড চালুর আহ্বান


ফুলবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নারীর মৃত্যু
লেভার নৈপুণ্যে জার্মান কাপ চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ
রেলওয়ে হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার দিলো কর্ণফুলী ফাউন্ডেশন
ষাঁড়টির নাম ‘চিতা বাঘ’, দাম ১০ লাখ টাকা!
চট্টগ্রাম বন্দরকে সুরক্ষা সামগ্রী দিলো পিএসএ