সেচে ৬৯.৩২ শতাংশ দাম বৃদ্ধির প্রস্তাব

408 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ফটো

walton
গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম ২১.৩১ শতাংশ বৃদ্ধির প্রস্তাব করেছে ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো)। অস্তিত্ব রক্ষার জন্য এই দাম বাড়ানো আবশ্যক বলে প্রস্তাবে উল্লেখ করেছে কোম্পানিটি।

ঢাকা: গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম ২১.৩১ শতাংশ বৃদ্ধির প্রস্তাব করেছে ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো)। অস্তিত্ব রক্ষার জন্য এই দাম বাড়ানো আবশ্যক বলে প্রস্তাবে উল্লেখ করেছে কোম্পানিটি।
 
বুধবার (২১ জানুয়ারি)  বিকেলে রাজধানীর কারওয়ানবাজারে অবস্থিত টিসিবি ভবনে বিদ্যুতের দাম বৃদ্ধির গণশুনানিতে এ প্রস্তাব উত্থাপন করে কোম্পানিটি।
 
গণশুনানিতে উত্থাপিত প্রস্তাবে বলা হয়, গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম না বাড়িয়ে শুধুমাত্র পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ানো হলে ২০১৪-১৫ অর্থবছরে ৩শ’ কোটি টাকা লোকসান হবে। 
 
ওজোপাডিকো’র প্রস্তাবে বলা হয়েছে,  প্রতি ইউনিট বিদ্যুতের ক্রয়মূল্য পড়ছে ৭.৬৯৪৯ টাকা। আর বিক্রি করছে ৭.৬৯২৪ টাকা। ফলে প্রতি ইউনিটে লোকসান হয়েছে দশমিক ০০২৫ টাকা। এতে গত অর্থবছরে প্রায় ৪০ কোটি টাকা লোকসান দিতে হয়েছে বলে জানান ডিজিএম (কর্মাশিয়াল) রবীন্দ্রনাথ দত্ত।
 
তবে সবচেয়ে বেশি দাম বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে কৃষি সেচে। এ খাতের ব্যবহারকারীদের জন্য ৬৯.৩২ শতাংশ দাম বৃদ্ধির প্রস্তাব করেছে ওজোপাডিকো। বর্তমানে প্রতি ইউনিটের দর রয়েছে ২.৫১ টাকা। আর তা বৃদ্ধি করে ৪.২৫ টাকা করার প্রস্তাব করা হয়েছে।
 
দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় বিদ্যুৎ বিতরণের দায়িত্ব পালন করছে ওজোপাডিকো।
 
গণশুনানি গ্রহণ করেন বিইআরসি’র চেয়ারম্যান এআর খান, সদস্য ড. সেলিম মাহমুদ, প্রকৌশলী দেলোয়ার হোসেন, রহমান মুরশেদ ও মাকসুদুল হক।
 
বাংলাদেশ সময়:১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৫

Nagad
সিলেটে বিনামূল্যে বাসায় পৌঁছাবে অক্সিজেন সেবা
সাংবাদিক নাজমুল হকের জন্ম
ইতিহাসের এই দিনে

সাংবাদিক নাজমুল হকের জন্ম

স্বর্ণের মাস্ক পরছেন ভারতীয়!
জাপানে বন্যা-ভূমিধস, ১৫ জনের মৃত্যুর আশঙ্কা
ভুতুড়ে বিল: ডিপিডিসির ৫ প্রকৌশলী বরখাস্ত, ৩৬ জনকে শোকজ


ইন্ডাস্ট্রি একাডেমিয়া লিংকেজ তৈরি করা খুবই জরুরি: উপমন্ত্রী
সীমান্তে ২৮টি ভারতীয় গরু জব্দ
লাল-সবুজ পতাকা অস্তিত্বে, তাই শিবনারায়নের পাশে দাঁড়িয়েছি
রাজশাহীতে হারিয়ে যাওয়া সেই শিশুটি বাবাকে ফিরে পেয়েছে
সাংবাদিকদের লাঞ্ছনা, ৩ আনসার সদস্য প্রত্যাহার