ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

বিদ্যুৎ ও জ্বালানি

বিদ্যুৎ সরবরাহ সংক্রান্ত বৈঠকেই দু’বার লোডশেডিং!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, মার্চ ৩০, ২০১১

ঢাকা: আসন্ন গ্রীষ্ম মৌসুমে রাজধানীর বিদ্যুৎ সরবরাহ নিয়ে বুধবার দুপুরে সচিবালয়ে বিদ্যুৎ মন্ত্রণালয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠককালেই দুই বার লোডশেডিংয়ের ঘটনা ঘটেছে।

পরে সরবরাহ স্বাভাবিক হয়।

বিদ্যুৎ বিভাগ সূত্র জানায়, সকালে ডিপিডিসি, পিজিসিবিসহ বিদ্যুৎ উৎপাদন ও সরবরাহ সংস্থাগুলোকে নিয়ে এ বৈঠকের আয়োজন করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ৩৩ কেভি (কিলোভোল্ট) লাইনে ওভারলোডিংয়ের কারণে পৌনে ১২টা থেকে সাড়ে ১২টার মধ্যে দু’বার বিদ্যুৎ চলে যায়।

সচিবালয়ে বিদ্যুৎ সরবরাহের দায়িত্বে নিয়োজিত ডিপিডিসি সেগুনবাগিচা জোনের ব্যবস্থাপক মো. কুতুব উল আলম দুপুরে বাংলানিউজকে বলেন, ‘ধানমন্ডি-রামপুরা ৩৩ কেভি লাইনে ওভারলোডিংয়ের কারণে একবার ট্রিপ করলে হঠাৎ করে লোডশেডিং হয়। ’

তিনি জানান, এর কিছুক্ষণ পর রমনা জোনের একটি সাব স্টেশনে ত্রুটির কারণে আরেকবার বিদ্যুৎহীন হয় সচিবালয়সহ আশেপাশের এলাকা।

সচিবালয়ের বিদ্যুৎ রক্ষণাবেক্ষণ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোহাম্মদ জাকারিয়া বাংলানিউজকে জানান, ‘বেলা একটায় সচিবালয়ে বিদ্যুৎ সরবরাহ পুরোপুরি স্বাভাবিক হয়। বিভ্রাটের সময় জেনারেটর দিয়ে বিভিন্ন মন্ত্রণালয়ে বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে। ’

ডিপিডিসির মহা-ব্যবস্থাপক মনজুর হোসেন বলেন, ‘বৈদ্যুতিক গ্রিড লাইনের কারিগরি ত্রুটির কারণেই এ সমস্যা হয়েছে। ’

উল্লেখ্য, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপডিসি) সচিবালয় এলাকায় বিদ্যুৎ সরবরাহ করে।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, মার্চ ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa