গ্রাহকের অভিযোগের জবাব দেবেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী

851 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল ‍হামিদ

walton
জ্বলছে আলো, চলছে দেশ, আলোকিত বাংলাদেশ- এ শ্লোগানকে সামনে রেখে পালিত হতে যাচ্ছে বিদ্যুৎ সপ্তাহ। একটি নির্দিষ্ট দিনে অনলাইনে গ্রাহকদের বিভিন্ন অভিযোগের সরসারি উত্তর দেবেন স্বয়ং বিদ্যুৎ প্রতিমন্ত্রী। আগামী রোববার (৩০ নভেম্বর) স্কাউটিংয়ের ক্যাম্পেইন উদ্বোধনের মাধ্যমে বিদ্যুৎ সপ্তাহের আনুষ্ঠানিকতা শুরু হচ্ছে।

ঢাকা: জ্বলছে আলো, চলছে দেশ, আলোকিত বাংলাদেশ- এ শ্লোগানকে সামনে রেখে পালিত হতে যাচ্ছে বিদ্যুৎ সপ্তাহ। একটি নির্দিষ্ট দিনে অনলাইনে গ্রাহকদের বিভিন্ন অভিযোগের সরসারি উত্তর দেবেন স্বয়ং বিদ্যুৎ প্রতিমন্ত্রী।
 
আগামী রোববার (৩০ নভেম্বর) স্কাউটিংয়ের ক্যাম্পেইন উদ্বোধনের মাধ্যমে বিদ্যুৎ সপ্তাহের আনুষ্ঠানিকতা শুরু হচ্ছে। ১১ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী বিদ্যুৎ মেলা। আর ১৮-২১ ডিসেম্বর দেশব্যাপী ক্যাম্পেইনের আয়োজন থাকছে।
 
এবারের বিদ্যুৎ সপ্তাহ, গতানুগতিক নয়, ব্যতিক্রমী ভিন্ন ধারার আয়োজন থাকছে বলেও জানিয়েছেন বিদ্যুৎ বিভাগের গবেষণা উন্নয়ন প্রতিষ্ঠান পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন।
 
বাংলানিউজকে তিনি জানান, এবারের বিদ্যুৎ সপ্তাহে প্রথমে ফেসবুক পেজ খুলে পরামর্শ ও অভিযোগ গ্রহণ করা হচ্ছে। এতে গ্রাহকরা তাদের অভিযোগ ও মতামত দিতে পারবেন। তাদের অভিযোগগুলোর নিস্পত্তি করা হবে।
 
এবার মেলাতে সেবা সার্ভিসগুলোর অংশগ্রহণ বাধ্যতামূলক করা হয়েছে। সেই সঙ্গে সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোকে (যেমন, পল্লী বিদ্যুতায়ন বোর্ড, ডিপিডিসি, ডেসকো, পিডিবি) গ্রাহকদের বিভিন্ন প্রশ্ন ও অভিযোগের তাৎক্ষণিক জবাব প্রদানের নিশ্চয়তা বিধান করতে নির্দেশনা দেওয়া হয়েছে।
 
মানুষের মাঝে সচেতনা বৃদ্ধির জন্য সারাদেশে ৬ শতাধিক ক্যাম্পে অংশ নিচ্ছে কয়েক হাজার স্কাউট। মেলা চলাকালে বিআইসিসিতে সেমিনারের আয়োজন থাকছে। প্রাইভেট সেক্টরের ভূমিকা, গ্রাহকদের প্রত্যাশা শীর্ষক সেমিনারে দেশি-বিদেশি উদ্যোক্তা, বিনিয়োগকারী ও বিশেষজ্ঞদের অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।
 
বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বাংলানিউজকে জানিয়েছেন, আমরা গ্রাহকদের মানসম্মত ও হয়রানি মুক্ত সেবা নিশ্চিত করার জন্য বিভিন্ন উদ্যোগ নিয়েছে। বিদ্যুৎ সপ্তাহের আনুষ্ঠানিকতায় সেবার বিষয়টিকে গুরুত্ব দেওয়া হয়েছে।
 
বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের প্রথম কথা হচ্ছে গ্রাহক সেবা। গ্রাহক সেবার প্রশ্নে কোনো রকম ছাড় দেওয়া হচ্ছে না। ডিজিটালাইজড করা হচ্ছে বিদ্যুৎ সংযোগের আবেদন পদ্ধতি। যারা আগে আসবেন তারা আগে সংযোগ পাবেন। কোনো তদবিরে কাজ হবে না।’

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৪

Nagad
যমুনার পানি ফের বিপৎসীমার উপরে, প্লাবিত সিরাজগঞ্জ
করোনায় আক্রান্ত সিএমপির উপ-কমিশনার মিজান আর নেই
দেশে প্রথম আনার চাষ, সফল চুয়াডাঙ্গার মোকাররম
কাঁচা মরিচের দামে কৃষকের মুখে হাসি
পশু বিক্রি: ফেসবুক বেছে নিচ্ছেন প্রান্তিক খামারিরা


বেগমগঞ্জে ৩০ মেট্রিক টন গম জব্দ
করোনা উপসর্গ নিয়ে বিসিএসআইআর কর্মকর্তার মৃত্যু
সভাপতি পদে রাহুলকে চান কংগ্রেসের সাংসদরা
নালিতাবাড়ী-ঝিনাইগাতীতে ২৫ গ্রাম প্লাবিত
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের