রাজধানীতে বিদ্যুতের প্রি-প্রেইড মিটারের উদ্বোধন

1068 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
রাজধানীর আজিমপুরে বিদ্যুতের প্রি-প্রেইড মিটারিংয়ের উদ্বোধন করলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

ঢাকা: রাজধানীর আজিমপুরে বিদ্যুতের প্রি-প্রেইড মিটারিংয়ের উদ্বোধন করলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
 
রোববার বিকেল আজিমপুর অফিসার্স কলোনি কমিউনিটি সেন্টারে এক অনুষ্ঠানের মাধ্যমে প্রি-প্রেইড মিটারিংয়ের উদ্বোধন করেন তিনি।
 
২২৬ কোটি টাকা ব্যয়ে ঢাকার আজিমপুর এলাকায় পাঁচ হাজার প্রিপেইড মিটার বসানো হচ্ছে। প্রকল্পের আওতায় আরও এক লাখ ৪৫ হাজার মিটার বসানো হবে। এজন্য পৃথক পাঁচটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে।
DPDC_Prepaid_Meter
আবাসিক গ্রাহকরা একসঙ্গে ৫হাজার টাকা রিচার্জ করতে পারবেন। রিচার্জের জন্য ভেন্ডিং স্টেশন থাকছে ডিপিডিসির আজিমপুর অফিসে। সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনে ব্যালান্স শেষ হয়ে গেলেও সংযোগ বিচ্ছিন্ন হবে না।
 
পরবর্তী কর্ম দিবসে রিজার্চ করা না হলে স্বয়ংক্রিয়ভাবে সংযোগ বন্ধ হয়ে যাবে বলে জানিয়েছেন ডিপিডিসির উপ-মহাব্যবস্থাপক (আইটি) কামরুল আহসান।
 
চীনা কোম্পানি ওয়াসান এই মিটার সরবরাহ করছে। ৫ বছরে আইটি ও রক্ষণাবেক্ষন সহায়তা দিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর বাণিজ্যিক প্রতিষ্ঠান ডিজেল প্লান্ট লিমিটেড।
 
খুব দ্রুত সকল গ্রাহককে এই সেবার আওতায় আনা হবে। ডিপিডিসির নিজস্ব তহবিল, সরকারি খাত, জার্মানির কেএফডবি¬উ এবং এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) আর্থিক সহযোগিতায় এই প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।
 
বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব ডিপিডিসির চেয়ারম্যান তাপস কুমার রায়’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য হাজী মো. সেলিম, ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিগ্রেডিয়ার (অব) নজরুল, হাসান বাংলাদেশ ডিজেল প্লান্ট লিমিটেডের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আসিফ আহমেদ আনসারী।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, জুন ০১, ২০১৪

Nagad
পাকিস্তান দলের জার্সিতে শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের লোগো
সিইসিকে চিঠি, এরশাদের মৃত্যুদিনে ভোট চায় না জাপা
শেষ কার্যদিবসে বেড়েছে সূচক ও লেনদেন
৩১ জুলাই পর্যন্ত বাতিল বিমানের ম্যানচেস্টারে ফ্লাইট
ধামরাইয়ে স্বর্ণের বারসহ আটক ৫


স্বাস্থ্যবিধি না মানায় কুটুমবাড়ী রেস্তোরাঁকে জরিমানা
স্বাস্থ্যবিধি মেনে ১২ জুলাই থেকে খুলবে হাফিজিয়া মাদ্রাসা
ভূরুঙ্গামারীতে পাট কাটতে গিয়ে বজ্রপাতে যুবকের মৃত্যু
বগুড়ায় কোরবানিযোগ্য গবাদি পশু প্রায় ৪ লাখ
বান্দরবান হত্যাকাণ্ড: নিহত ৬ জনের দাহ সম্পন্ন