ঢাকা, শুক্রবার, ২০ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১, ২০ রজব ১৪৪২

রাজনীতি

ব‌রিশাল মহানগর ছাত্রদল সভাপ‌তিসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
ব‌রিশাল মহানগর ছাত্রদল সভাপ‌তিসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা

বরিশাল: বরিশাল নগরের কলেজ অ্যাভিনিউ এলাকায় শাহাজাদা মোল্লাকে কুপিয়ে জখম করার ঘটনায় বরিশাল মহানগর ছাত্রদলের সভাপতি ও জেলা যুবদলের যুগ্মসম্পাদকসহ নামধারী সাতজনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

এছাড়া দায়ের করা ওই মামলায় আরও ৭ থেকে ৮ জনকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

মামলায় নামধারী আসামিরা হলেন- মহানগর ছাত্রদল সভাপতি রেজাউল করিম রনি, ছাত্রদল নেতা কামরুল আহসান, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক মো. মাহফুজ, ছাত্রদল নেতা ও বরিশাল নগরের হাটখোলা এলাকার বাসিন্দা জসীম উদ্দিন তালুকদার, অক্সফোর্ড মিশন এলাকার বাসিন্দা আল আমিন মৃধা, বরিশাল কলেজ এলাকার বাসিন্দা রফিকুল ইসলাম টিপু ও মো. রাহত আব্দুল্লাহ ফকির।

মামলার এজাহারে বলা হয়েছে, আসামিদের সঙ্গে ছাত্রদল নেতা শাহাজাদা মোল্লার দীর্ঘদিন ধরে রাজনৈতিক বিবাদ চলছিলো। যার সূত্র ধরে আসামিরা প্রায়ই শাহাজাদা মোল্লাকে খুন করার হুমকি দিয়ে আসছিলো।

সর্বশেষ ১৮ ফেব্রুয়ারি দিনগত রাত ৯ টার দিকে শাহাজাদা মোল্লা নগরের পোর্টরোডের তার ব্যবসায়িক প্রতিষ্ঠান থেকে কলেজ অ্যাভিনিউ এলাকার বাসভবনের উদ্দেশ্যে রওয়ানা দেন। কলেজ অ্যাভিনিউ এলাকার বড়পুকুর পাড়ে মাসুম এর চায়ের দোকানের সামনে পৌঁছালে আসামিরা তার পথরোধ করে এবং হত্যার উদ্দেশ্যে কুপিয়ে জখম করে।  

আরও বলা হয়েছে, আসামিরা বাদীর মাথা লক্ষ্য করে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করতে উদ্যত হলে তা হাত দিয়ে ঠেকালে দুই হাতেই জখম হয়। পরে সে মাটিতে লুটিয়ে পড়লে লাঠিসোটা দিয়ে পেটানোও হয়। এসময় বাদীর সঙ্গে থাকা ব্যবসায়িক প্রতিষ্ঠানের নগদ ৮০ হাজার টাকা ও ১ লাখ টাকা মূল্যের ২ ভড়ি ওজনের স্বর্ণালঙ্কার নিয়ে যায় আসামিরা।

এসময় শাহাজাদা মোল্লা ডাকচিৎকারে স্থানীয়রা এগিয়ে আসে। এসময় হামলার বিষয়ে কোনো আইনি পদক্ষেপ নিলে প্রাণে বাঁচতে দেবে না বলে বাদীকে হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন হামলাকারীরা। হামলার পর মুমূর্ষু অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে শাহাজাদাকে শেবাচিম হাসপাতালে ভর্তি করেন।

হাসপাতালে চিকিৎসাধীন থাকায় শাহাজাদা মোল্লা তার ছোট ভাই মো. শাহজাহান মিল্লিাতকে দিয়ে মামলার লিখিত এজাহারটি গত ২১ ফেব্রুয়ারি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে পাঠান।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa