ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

রাজনীতি

দেশকে নতজানু রাখার পরিকল্পনা রুখে দিতে হবে: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
দেশকে নতজানু রাখার পরিকল্পনা রুখে দিতে হবে: ফখরুল মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “সরকার আজকে অত্যন্ত পরিকল্পিতভাবে দেশের মানুষকে তাদের অধিকার থেকে বঞ্চিত করেছে। একটা ষড়যন্ত্র চলছে।

বাংলাদেশ তার স্বতন্ত্র, স্বাধীনতা, সার্বভৌমত্বকে ভুলে গিয়ে অন্য জায়গায় নতজানু হয়ে থাকুক, সেই পরিকল্পনা চলছে। এ পরিকল্পনাকে আমাদের রুখে দিতে হবে। ”

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে গঠিত ‘সেমিনার ও সিম্পোজিয়াম কমিটি’র উদ্যোগে ‘স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বাংলাদেশি জাতীয়তাবাদের ধ্যান-ধারণা’ শীর্ষক এক ওয়েবিনার অনুষ্ঠিত হয়। এতে মূল প্রবন্ধ পাঠ করেন শিক্ষাবিদ ড. মাহবুব উল্লাহ।

বিএনপির মহাসচিব বলেন, “দেশনেত্রী খালেদা জিয়া সেই পতাকাই ধারণ করেছেন যে পতাকা স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান তার হাতে তুলে দিয়েছিলেন। একইভাবে আমাদের নেতা তারেক রহমানও সেই পতাকা তুলে ধরছেন। এ পতাকাই মুক্তির পতাকা। ”

কমিটির আহ্বায়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব ইসমাইল জবিউল্লাহর সঞ্চালনায় ভার্চ্যুয়াল এ আলোচনা সভায় স্থায়ী কমিটির সদস্য জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, অধ্যাপক সুকোমল বড়ুয়া, যুগ্মমহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান, অবসরপ্রাপ্ত জজ ইকতেদার আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১ 
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa