ঢাকা, শুক্রবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১, ২০ রজব ১৪৪২

রাজনীতি

বিএনপির কেন্দ্রীয় নেতা স্বপনের বাসায় হামলার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
বিএনপির কেন্দ্রীয় নেতা স্বপনের বাসায় হামলার অভিযোগ

বরিশাল: বরিশালে বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক সংসদ সদস্য (এমপি) জহির উদ্দিন স্বপনের বাসায় নেতাকর্মীদের নিয়ে সভাচলাকালে হামলা চালানোর অভিযোগ উঠেছে অজ্ঞাত দুর্বৃত্তদের বিরুদ্ধে।  

রোববার (১৭ জানুয়ারি) দুপুর পৌনে ২টায় বরিশাল নগরের ভাটিখানা এলাকায় স্বপনের বাসায় এই হামলার ঘটনা ঘটে।

 

হামলায় বিএনপির ৩ নেতা আহত হওয়ার পাশাপাশি বেশ কয়েকটি চেয়ার, একটি মোটরসাইকেল ভাঙচুর ও ৩টি মোবাইল ফোন সেট ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা।

এদিকে কে বা কারা এ হামলা চালিয়েছে সে বিষয়ে নিশ্চিত তথ্য কেউ দিতে পারেনি, তবে হামলাকারীরা সরকার দলীয় লোকজন বলে দাবি বিএনপি নেতা স্বপনের।

তিনি জানান, আগামী ৩০ জানুয়ারি গৌরনদী পৌরসভা নির্বাচন। এই নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী জহির সাজ্জাদ হান্নান ও তার কর্মী-সমর্থকদের প্রচারণায় নামতে দিচ্ছে না ক্ষমতাসীনরা। নির্বাচন কমিশন এবং প্রশাসনের কাছে অভিযোগ করেও কোনো প্রতিকার পাচ্ছেন না তারা। এ অবস্থায় করণীয় নির্ধারণে রোববার সকালে তার নিজ বাসায় গৌরনদী পৌর ও উপজেলা বিএনপি নেতাদের নিয়ে মতবিনিময় করছিলেন তিনি। দুপুর পৌনে ২টার দিকে একদল অপরিচিত লোকজন লাঠিসোটা নিয়ে আকস্মিক সভাস্থলে হামলা চালায়। তারা সভায় অংশগ্রহণকারী বিএনপি নেতাকর্মীদের বেধড়ক মারধর এবং চেয়ার ও মোটরসাইকেল ভাঙচুর করে। হামলায় গৌরনদীর বিএনপি শামসুল আলম, মোয়াজ্জেম হোসেন এবং ছাত্রদল নেতা হাফিজুল ইসলাম ও মোয়াজ্জেম হোসেন আহত হয়। এ সময় তারা বিএনপি নেতাকর্মীদের ৩টি মোবাইল ফোন লুট করে। আকস্মিক হামলায় তারা হতভম্ভ হয়ে পড়েন।  

গৌরনদী পৌরনির্বাচনে বিএনপি প্রার্থীর সক্রিয় অংশগ্রহণ বাধাগ্রস্ত করতে উচ্চ মহলের নির্দেশে সরকারি দলের লোকজন এই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন বিএনপির সাবেক এমপি জহির উদ্দিন স্বপন।

গৌরনদী পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী মো. জহির সাজ্জাদ (হান্নান শরিফ) জানান, আমাদের নেতা সাবেক এমপি জহির উদ্দিন স্বপনের বাসায় নেতাকর্মীদের নিয়ে শুভেচ্ছা বিনিময় করতে এসেছিলাম। তিনি দুপুরে আমাদের জন্য মধ্যাহ্ণভোজের ব্যবস্থাও করেছিলেন। ওনার সঙ্গে কথা বলার একপর্যায়ে দুপুর ২টা থেকে সোয়া ২টার দিকে প্রায় ২০-৩০ জন লোক এসে জহির উদ্দিন স্বপনের বাসায় হামলা করেছে।  

হামলাকারীরা বরিশালের স্থানীয় বলে দাবি করে তিনি বলেন, গৌরনদীর কেউ হলে আমরা চিনতাম। হামলার পরে স্থানীয় লোকজনের কাছ থেকে জেনেছি এরা যুবলীগ-ছাত্রলীগের লোক।

নির্বাচনকে কেন্দ্র করে এখানে আসার কারণে এ হামলা জানিয়ে তিনি বলেন, হামলার সময় ইট-পাটকেল নিক্ষেপ, ভেতরে প্রবেশ করে চেয়ার দিয়ে লোকজনকে মারধর করে।  

বিষয়টি থানা পুলিশকে তাৎক্ষণিক জানানো হলে তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  

ঘটনাস্থল পরিদর্শনকারী কাউনিয়া থানার উপ-পরিদর্শক মো. আহসান সাংবাদিকদের জানান, হামলার খবর শুনে তারা সাবেক এমপি জহির উদ্দিন স্বপনের বাসায় গিয়েছেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa