ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

রাজনীতি

খোকনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
খোকনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবি সাঈদ খোকনকে দল থেকে বহিষ্কারের দাবিতে ধানমন্ডিতে প্রতিবাদ কর্মসূচি | ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সম্পর্কে সাবেক মেয়র সাঈদ খোকন মিথ্যাচার ও কটূক্তি করেছেন দাবি করে তাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবি জানিয়েছেন নেতাকর্মীরা।

শনিবার (১৬ জানুয়ারি) বেলা ৩টায় ধানমন্ডির রবীন্দ্র সরোবরে আয়োজিত প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানান তারা।

সমাবেশে ধানমন্ডি, কলাবাগান, নিউমার্কেট, হাজারীবাগ থানাসহ ঢাকা মহানগর দক্ষিণের বিভিন্ন ওয়ার্ডের ছাত্রলীগ, যুবলীগ, মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

এছাড়াও আমরা টুংগীপাড়াবাসী, আমরা গোপালগঞ্জবাসী, বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্মলীগ, নিউমার্কেট হকার্স লীগ প্রতিবাদ সমাবেশে অংশ নেয়।

ধানমন্ডি থানা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমেদের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ধানমন্ডি, কলাবাগান, নিউমার্কেট, হাজারীবাগ থানার আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকরা।

নেতৃবৃন্দ বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার তাপস সম্পর্কে কোনো ধরনের মিথ্যাচার সহ্য করা হবে না। ব্যারিস্টার তাপসের সততা সময়ের পরীক্ষায় উত্তীর্ণ।

নেতারা আরও বলেন, সাঈদ খোকন ব্যারিস্টার তাপস সম্পর্কে যে মিথ্যা বানোয়াট বক্তব্য দিয়েছেন তা অবিলম্বে প্রত্যাহার না করলে, আজকের প্রতিবাদ সমাবেশ থেকে আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের দাবি— দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে অবিলম্বে সাঈদ খোকনকে যেন আওয়ামী লীগ থেকে থেকে বহিষ্কার করা হয়।

সভাপতির বক্তব্যে ধানমন্ডি থানা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমেদ বলেন, আজ থেকে ঢাকা ১০ আসনে সাঈদ খোকনকে অবাঞ্ছিত ঘোষণা করা হলো।

প্রতিবাদ সমাবেশ শেষে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাঈদ খোকনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে একটি স্মারকলিপি দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa