ঢাকা, বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারি ২০২১, ০৭ জমাদিউস সানি ১৪৪২

রাজনীতি

দেশে এখন আর খাদ্যের ঘাটতি নেই: এমপি শাজাহান খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
দেশে এখন আর খাদ্যের ঘাটতি নেই: এমপি শাজাহান খান

মাদারীপুর: সাবেক নৌপরিবহন মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য (এমপি) শাজাহান খান বলেছেন, খাদ্যদ্রব্যের যে সংকট আগে ছিল, তা এখন দূর হয়েছে। দেশে এখন আর খাদ্যের ঘাটতি নেই।

 

বুধবার(১৩ জানুয়ারি) দুপুরে মাদারীপুরে মন্দির ভিত্তিক শিক্ষা কার্যক্রমের এক ভার্চ্যুয়াল কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান বলেন, আমাদের দেশে এখন খাদ্য বেশি উৎপাদিত হচ্ছে। আজ আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন ধরনের কার্যক্রম হাতে নিয়েছেন।  

বাংলাদেশকে অসাম্প্রদায়িক ও ধর্মনিরপেক্ষ রাষ্ট্র উল্লেখ করে তিনি বলেন, মুক্তিযুদ্ধে এ দেশের ৩০ লাখ মানুষ শহীদ হয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে বাংলার মুসলমান, হিন্দু, বৌদ্ধ এক কাতারে দাঁড়িয়ে যুদ্ধ করে দেশকে একটা স্বাধীন রাষ্ট্রে পরিণত করেছেন।

শিক্ষা একটি জাতির মেরুদণ্ড, শিক্ষা ছাড়া কোনো জাতি তার স্বপ্নের দিকে এগুতে পারে না। বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে নানা পদক্ষেপ নিয়েছে। ফলে মন্দির ভিত্তিক শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে। সেজন্য আজ মন্দির ভিত্তিক শিক্ষার সুফল পাচ্ছি। আমরা এ কার্যক্রম আরও এগিয়ে নিয়ে যেতে পারব, বলেন শাজাহান খান।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে ও সহকারী প্রকল্প পরিচালক মহিদ উদ্দিন মোল্লার সঞ্চালনায় এ কর্মশালায় স্বাগত বক্তব্য দেন মন্দির ভিত্তিক শিক্ষা প্রকল্প পরিচালক ও উপ-সচিব রঞ্জিত কুমার দাস, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল হামিদ জমাদ্দার, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের (উপ-সচিব) উন্নয়ন  শাখায়ত হোসেন, পুলিশ সুপার মো. মাহবুব হাসান, মাদারীপুর স্থানীয় সরকার  শাখার উপ-পরিচালক ও উপ-সচিব মো. আজাহারুল ইসলাম, মাদারীপুর হিন্দু কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অধ্যাপক ড. অসিম সরকার, মাকসুদা হোসেন, উপ-প্রধান প্লানিং কমিশনসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa