ঢাকা, রবিবার, ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

রাজনীতি

সাম্প্রদায়িক অপশক্তির হুঙ্কারে পথ হারাবে না বাংলাদেশ: বাবলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২০
সাম্প্রদায়িক অপশক্তির হুঙ্কারে পথ হারাবে না বাংলাদেশ: বাবলা

ঢাকা: সাম্প্রদায়িক অপশক্তির হুঙ্কারে পথ হারাবে না বাংলাদেশ বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা।

শনিবার (৫ ডিসেম্বর) দুপুরে নিজ নির্বাচনী এলাকা রাজধানীর  ধোলাইপাড়ে দ্রুত বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন ও ভাস্কর্য শিল্প বিরোধী সাম্প্রদায়িক গোষ্ঠীর বিরুদ্ধে মানব শৃঙ্খল কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

জাপার কো-চেয়ারম্যান আবু হোসেন বাবলা বলেন, বিশ্ব দরবারে অসাম্প্রদায়িক বাংলাদেশের যে উজ্জ্বল ভাবমূর্তি বিরাজমান তা বিনষ্ট করার অপচেষ্টা চলছে। কিন্তু একাত্তরের পুরো বাঙালি জাতি বঙ্গবন্ধুর নেতৃত্বে পাক হানাদার বাহিনীর পাশাপাশি তাদের দোসরদের পরাজিত করে ছিল, ঠিক তেমনি এবারও বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে ফনা তোলা সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিরোধ করতে দেশের সব শুভবুদ্ধি সম্পন্ন, ধর্মপ্রাণ ও প্রগতিশীল জনতা ঐক্যবদ্ধ রয়েছে।

তিনি বলেন, ইরান, ইন্দোনেশিয়া, তুরষ্ক, ইরাক, মালয়েশিয়া, পাকিস্তানসহ পৃথিবীর প্রায় সব মুসলিম প্রধান দেশে স্ব স্ব দেশের ঐতিহ্য ও জাতির পিতার প্রতিকৃতি আকারে শতশত ভাস্কর্য শিল্প স্থাপিত হয়েছে। স্বাধীনতার পর থেকে বাংলাদেশও তার ব্যতিক্রম নয়।  

মানব শৃঙ্খল কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু, ৪৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম, সংরক্ষিত নারী কাউন্সিলর নাজমা খোকন, জাপা কেন্দ্রীয় নেতা সুজন দে, শেখ মাসুক রহমান, ইব্রাহীম মোল্লা, ডি কে সমীর, আওয়ামী লীগ নেতা গিয়াসউদ্দিন গেসু, মাইনুদ্দিন চিশতি, বীর মুক্তিযোদ্ধা আওলাদ হোসেন, ফয়সাল চিশতী, ইন্দ্রজিত দাস, সুনিল টাইগারসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠনের নেতারা।  

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২০
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa