ঢাকা, শনিবার, ২ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

রাজনীতি

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে হুমকি দাতাদের আইনের আওতায় আনার দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে হুমকি দাতাদের আইনের আওতায় আনার দাবি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর

ঢাকা: বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বাধা দেওয়ার হুমকি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র বলে অভিযোগে করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণ শাখা। যারা এ হুমকি দিচ্ছে তাদের অবিলম্বে আইনের আওতায় আনার দাবি জানানো হয়েছে।

বুধবার (২৫ নভেম্বর) ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী এবং সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, স্বাধীনতার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধীতার নামে জনমনে বিভ্রান্তি ও বিভেদ সৃষ্টির অপচেষ্টার বিরুদ্ধে সতর্ক থাকার আহ্বান জানান।  

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণকে কেন্দ্র করে একটি ধর্মান্ধ গোষ্ঠী বিএনপি-জামায়াতের ইন্ধনে দেশে বিভেদের রাজনীতি ও অপব্যাখা দিয়ে ধর্মভীরু মানুষের অনুভূতিকে উস্কে দেওয়ার ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের সবাইকে সতর্ক ও সজাগ থাকতে হবে।

দেশের অসাম্প্রদায়িক ও ধর্মভীরু সব শ্রেণিপেশার মানুষকে ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে তারা আরও বলেন, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, কাতার, ইয়েমেনসহ সব মুসলিম দেশেই তাদের দেশ ও জাতির ইতিহাস-ঐতিহ্য ধারণ করে বহু ভাস্কর্য নির্মিত হয়েছে। একটি মহল ধর্মের নামে ভুল বুঝিয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ নিয়ে জনমনে বিভ্রান্তি তৈরি করছে। এটি সমগ্র বাংলাদেশের বিরুদ্ধে একটি ষড়যন্ত্র।

ধর্মের নামে মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত করে অপপ্রচার যারা চালাচ্ছে তাদের অবিলম্বে আইনের আওতায় আনার দাবি জানিয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দুই নেতা বলেন, স্বাধীনতার স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বাধা দেওয়ার হুমকি যারা দিয়েছেন তারা ক্ষমা না চাইলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ নগরবাসীকে সঙ্গে নিয়ে কঠোর কর্মসূচি পালন করবে।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa