ঢাকা, মঙ্গলবার, ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ জমাদিউস সানি ১৪৪২

রাজনীতি

আ.লীগের অধীনে কখনও সুষ্ঠু নির্বাচন হবে না: আলাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
আ.লীগের অধীনে কখনও সুষ্ঠু নির্বাচন হবে না: আলাল

ঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আওয়ামী লীগের সময় সুষ্ঠু নির্বাচন হয় না, এটা প্রমাণিত এবং ভবিষ্যতেও হওয়ার কোনো সম্ভাবনা নেই। তাই কোনো মধ্যবর্তী নির্বাচন নয়।

নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচন চাই।

মঙ্গলবার (২৪ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৬তম জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দল আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

কোনো সাময়িক সমঝোতার ভিত্তিতে বিএনপির পক্ষ থেকে কেউ যেন মধ্যবর্তী নির্বাচনের টোপ না গেলে বিএনপির নীতিনির্ধারণী ফোরামের প্রতি এ আহ্বান জানিয়ে আলাল বলেন, আওয়ামী লীগ হচ্ছে এমন একটি রাজনৈতিক দল, তাদের মিথ্যা বাণী বা আশায় আশান্বিত হয়ে কোনো প্রকার মধ্যবর্তী নির্বাচনের টোপ আমাদের মধ্যে কেউ গ্রহণ করতে না পারে সেই বিষয়টিতে সচেষ্ট থাকতে হবে। মনে রাখতে হবে, আওয়ামী লীগ ক্ষমতায় থেকে অথবা প্রশাসন বা নির্বাচন কমিশন (ইসি) এমন অবস্থায় আছে, যেখানে আওয়ামী লীগ প্রভাব বিস্তার করতে পারে এমন পরিবেশে কোনো জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করা ঠিক হবে না।

তিনি বলেন, আওয়ামী লীগের অপকর্ম ও গণতন্ত্রবিরোধী অবস্থানের কারণে আওয়ামী লীগের মত একটি বর্ষীয়ান রাজনৈতিক দলের চাইতে জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের তিন প্রজন্মের ৪২ বছরের রাজনৈতিক দল আজকে অনেক বেশি জনপ্রিয়তায় অবস্থান করছে।

ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের সভাপতি কাজী আমির খসরুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুব আলম বাদলের সঞ্চালনায় দোয়া মাহফিলে আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শ্রমিক দলের কেন্দ্রীয় সভাপতি আনোয়ার হোসাইন, দক্ষিণ শ্রমিক দলের সিনিয়র সহ-সভাপতি সুমন ভূঁইয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa