ঢাকা, বুধবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০, ১৫ রবিউস সানি ১৪৪২

রাজনীতি

আওয়ামী লীগ সংঘর্ষ চাইলেও আমরা শান্তিপূর্ণ আছি: জাহাঙ্গীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
আওয়ামী লীগ সংঘর্ষ চাইলেও আমরা শান্তিপূর্ণ আছি: জাহাঙ্গীর গণসংযোগে বিএনপির প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন, ছবি: বাংলানিউজ

ঢাকা: আওয়ামী লীগ সংঘর্ষ বাঁধিয়ে মামলা দিতে চায় অভিযোগ করে ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন বলেছেন, আমরা যে এলাকায় কর্মসূচি দিয়েছি, সেই ৫৩ ও ৫৪ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের বাহিনী রাস্তায় রাস্তায় লাঠিসোঠা হাতে নিয়ে মিছিল করছে। কেন মহড়া দিচ্ছে? তারা চায় একটা ঘটনা ঘটিয়ে আমাদের নেতাকর্মীদের নামে মামলা দিতে।

যাতে আমরা প্রচার করতে না পারি। আমাদের দল থেকে নেতারা সর্বোচ্চ ধৈর্য সহকারে প্রচার চালাতে বলেছেন। আমরাও শান্তিপূর্ণভাবে প্রচার চালাচ্ছি।

শনিবার (৩১ অক্টোবর) উত্তরা ৭ নম্বর সেক্টরে লেখক ড্রাইভ রোড, চৌরাস্তা, রবীন্দ্র সরণি রোড, হাউজ বিল্ডিং ও মাসকট প্লাজার সামনে গণসংযোগ করার সময় তিনি এ কথা বলেন।

এসএম জাহাঙ্গীর অভিযোগ করেন, আমরা আজ ৫৩ ও ৫৪ নম্বর ওয়ার্ডে পুলিশের অনুমতি নিয়ে গণসংযোগের কর্মসূচি দিয়েছিলাম। রানাভোলায় আমার যাওয়ার কথা ছিল। কিন্তু সেখানে আমাদের যেসব নেতাকর্মী জমায়েত হয়েছিলেন, তাদের আওয়ামী লীগের নেতাকর্মী ও প্রশাসন ছত্রভঙ্গ করে দিয়েছে। এভাবে প্রচারণায় বাধা দিলে নির্বাচন কীভাবে হবে।

বিএনপির প্রার্থী বলেন, আমাদের প্রতিপক্ষ আওয়ামী লীগ প্রার্থী চাচ্ছে না জনগণ ভোট কেন্দ্রে যাক। এজন্য তারা বিভিন্ন ধরনের সন্ত্রাস করছে, বিভিন্নভাবে আমাদের নেতাকর্মীদের হুমকি-ধামকি দিচ্ছে। গত ২৪ অক্টোবরের পর থেকে আমরা যেখানে কর্মসূচি দিচ্ছি, তারা সেখানে পাল্টা কর্মসূচি দিচ্ছে। অথচ প্রতিটি কর্মসূচি দেওয়ার আগে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী পুলিশের অনুমতি নিয়েই কর্মসূচি দিচ্ছি। যেখানে আওয়ামী লীগ এরইমধ্যে কর্মসূচি করেছে, এমন স্থানে কর্মসূচি দিলেও সেখানে তারা পাল্টা কর্মসূচি দিচ্ছে।

তিনি বলেন, এ আসনের ভোটাররা ভোট দেওয়ার জন্য উন্মুখ হয়ে আছেন। এরইমধ্যে ধানের শীষের পক্ষে জনগণের সাড়া দেখে আওয়ামী লীগ ভীত হয়ে পড়েছে। তাই জনগণ যাতে ভোটকেন্দ্রে না যায় সেজন্য আওয়ামী লীগ প্রার্থী সবধরনের কর্মকাণ্ড করছে, পরিকল্পনা করছে।

এসএম জাহাঙ্গীর বলেন, আমাদের দলীয় কোনো কোন্দল নেই। এখানে সবাই  দেশনেত্রী খালেদা জিয়া, দেশ নায়ক তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ। যারা মনোনয়ন চেয়েছিলেন সবাই নিজ উদ্যোগে ধানের শীষের পক্ষে মাঠে কাজ করছেন। নেতাকর্মীসহ এই এলাকার সব মানুষ আজ ঐক্যবদ্ধ হয়েছেন। জনগণই আমাদের শক্তি। এবার ভোটকেন্দ্রে যাবেন। ভোটকেন্দ্রে আমাদের পোলিং এজেন্ট থাকবেন, ভোটারদের সহযোগিতা করতে নেতাকর্মীরাও কেন্দ্রের আশপাশে থাকবেন।

গণসংযোগে জাহাঙ্গীরের সঙ্গে ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, আব্দুস সালাম, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক, যুব বিষয়ক সহ সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, মামুন হাসান, সালাউদ্দিন ভূঁইয়া শিশির, রাজিব আহসান, আকরামুল হাসান মিন্টু, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক সাদরেজ জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
এমএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa