ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০, ১৮ রবিউস সানি ১৪৪২

রাজনীতি

সাদেক হোসেন খোকার মৃত্যুবার্ষিকীতে ৮ দিনব্যাপী কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২০
সাদেক হোসেন খোকার মৃত্যুবার্ষিকীতে ৮ দিনব্যাপী কর্মসূচি

ঢাকা: অবিভক্ত ঢাকার সাবেক মেয়ের ও বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার প্রথম মৃত্যুবার্ষিকী আগামী ৪ নভেম্বর। এ উপলক্ষে ৩০ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত ৮ দিনব্যাপী কর্মসূচি নেওয়া হয়েছে।

শুক্রবার (৩০ অক্টোবর) বাদ জুম্মা মসজিদে মসজিদে মরহুম সাদেক হোসেন খোকার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতের মাধ্যমে ৮ দিনব্যাপী কর্মসূচির শুরু হয়।

বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার ১ম মৃত্যুবার্ষিকী পালন কমিটির উদ্যোগে ২ নভেম্বর থেকে ২ দিনব্যাপী জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে খোকার কর্মময় জীবনভিত্তিক প্রামাণ্য ও আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

৩ নভেম্বর সাদেক হোসেন খোকার কর্মময় জীবনের ওপর সাদেক হোসেন খোকা ফাউন্ডেশন ভার্চ্যুয়াল আলোচনার আয়োজন করেছে।

৪ নভেম্বর মৃত্যুবার্ষিকীর দিন বেলা ১১টায় জুরাইন কবরস্থানে কোরআন খতম, ফাতেহা পাঠ, পুষ্পমাল্য অর্পণ ও মোনাজাত অনুষ্ঠিত হবে। এ দিন মহানগরব্যাপী মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। মরহুমের পরিবারের উদ্যোগে ৪ নভেম্বর বাদ আসর ব্রাদার্স ইউনিয়ন ক্লাব মাঠে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হবে।

৫ নভেম্বর ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এবং ৬ নভেম্বর ঢাকা মহানগর উত্তর বিএনপি পৃথক পৃথক আলোচনা সভা ও  দোয়া মাহফিল কর্মসূচির আয়োজন করবে।

এছাড়াও ৩১ অক্টোবর থেকে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে মরহুম সাদেক হোসেন খোকার রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

শনিবার বিকেল সাড়ে তিনটায় বংশাল থানা বিএনপির উদ্যোগে বংশাল থানা বিএনপির কার্যালয়ে সাদেক হোসেন খোকার আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

৫ নভেম্বর ফরিদাবাদ মাদ্রাসা ও ৬ নভেম্বর মশুরীখোলা শাহ সাহেব বাড়ী মসজিদে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

সাদেক হোসেন খোকার ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপিসহ বিভিন্ন সংগঠন ইতোমধ্যে পোস্টার প্রকাশ করেছে।

শুক্রবার (৩০ অক্টোবর) রাতে বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দফতরের চলচি দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২০
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa