ঢাকা, রবিবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

রাজনীতি

হায়দার আনোয়ার খান জুনোর মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
হায়দার আনোয়ার খান জুনোর মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

ঢাকা: বীর মুক্তিযোদ্ধা, ১১ দফার অন্যতম রচয়িতা, কমিউনিস্টদের সমন্বয় কমিটির প্রতিষ্ঠাতা সদস্য হায়দার আনোয়ার খান জুনোর মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন ও ব্যক্তি গভীর শোক প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরে দেড়টার দিকে ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে হায়দার আনোয়ার খান জুনো শেষ নিশ্বাস ত্যাগ করেন।

 

হায়দার আনোয়ার খান জুনোর মৃত্যুতে শোকপ্রকাশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের ওয়ার্কাস পার্টি, জাতীয় সমাজতান্ত্রীক দল (জাসদ), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্ক্সবাদী), চারণ সাংস্কৃতিক কেন্দ্র, সামাজিক সংগঠন জনলোকসহ বিভিন্ন সংগঠন।

এছাড়াও শোকপ্রকাশ করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর সভাপতি আবুল হোসাইন, সাধারণ সম্পাদক কিশোর রায় প্রমুখ।

বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পাঠানো বিবৃতিতে হায়দার আনোয়ার খান জুনোর মৃত্যুতে গভীর শোক জানিয়ে বলা হয়, হায়দার আনোয়ার খান জুনোর মৃত্যুতে দেশবাসী মুক্তিযুদ্ধের চেতনা রক্ষা ও প্রগতিশীল মুক্তচিন্তার এক সাহসী যোদ্ধাকে হারালো। একইসঙ্গে দেশের সাংস্কৃতিক অঙ্গন হারালো এক নিবেদিত প্রাণ সংগঠককে। হায়দার আনোয়ার খান জুনো নেই, কিন্তু তার জীবন ও আদর্শ থেকে শিক্ষা নিয়ে সমাজ প্রগতির লড়াইকে এগিয়ে নিতে হবে।  

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa