ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৬ ডিসেম্বর ২০২০, ১৯ রবিউস সানি ১৪৪২

রাজনীতি

হাসপাতাল থেকে বাসায় ফিরলেন রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
হাসপাতাল থেকে বাসায় ফিরলেন রিজভী হাসপাতাল থেকে বাসায় ফিরছেন রিজভী। ছবি: বাংলানিউজ

ঢাকা: শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় ল্যাব এইড হাসপাতাল থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বুধবার (২৮ অক্টোবর) বিকেল সাড়ে তিনটায় ওই হাসপাতাল থেকে তাকে ছাড়পত্র দেওয়া হয়।

পরে তিনি বাসায় ফিরেন।  

ওই হাসপাতালের চিকিৎসক ও দেশের খ্যাতিমান হার্ট সার্জন প্রফেসর ডা. লুৎফর রহমান বলেন, রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় বুধবার তাকে ছাড়পত্র দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৭ অক্টোবর) প্রফেসর ডা. সোহরাবুজ্জামান, প্রফেসর ডা. লুৎফর রহমান, প্রফেসর ডা. মাহবুবুর রহমান, ডা. আব্দুর জাহেদ, ডা. মাহাবুবুল ইসলাম, ডা. নিজাম উদ্দিন ও ডা. ফিরোজ আমিনের নেতৃত্বে মেডিক্যাল বোর্ড তার স্বাস্থ্যের সর্বশেষ শারীরিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষা করেন। এসময় তার ইকো কার্ডিওগ্রামও করা হয়।

তিনি আরও বলেন, রুহুল কবির রিজভীর ফলোআপ পরীক্ষা করে দেখা যায়, তার শারীরিক অবস্থার ইপপ্রুভ হয়েছে। তার হার্টের সমস্যা ৩০ শতাংশ থেকে ৪৫ শতাংশ উন্নতি হয়েছে। ব্লাডসুগার সামান্য আনকন্ট্রোল থাকলেও ডায়াবেটিস পুরোপরি কন্ট্রোলে আছে। সার্বিকভাবে তার অবস্থা আগের চেয়ে অনেক ভালো। তাই বুধবার তাকে হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হয়। বাসায় তাকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিতে হবে। দেড়মাস পর আবারও তার এনজিওগ্রাম করতে হবে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার চিকিৎসার সার্বক্ষণিক খোঁজ-খবর নিয়েছেন।

রিজভী আহমদের ব্যক্তিগত সহকারী আরিফুর রহমান তুষার বলেন, ল্যাব এইড হাসপাতালের চিকিৎসক, নার্সসহ যারা তার জন্য দোয়া করেছেন, বিশেষ করে দেশ-বিদেশের যেসব নেতাকর্মী তার সার্বিক খোঁজ-খবর নিয়েছেন সবার প্রতি তিনি কৃতজ্ঞতা জানিয়েছেন।

গত ১৪ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিক দলের মানববন্ধন শেষে দলীয় কার্যালয়ে যাওয়ার সময় রিজভী আহমেদের হার্ট অ্যাটাক হয়। প্রথমে তাকে ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসা শেষে ল্যাব এইড হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তার এনজিওগ্রাম করা হলে হার্টে ব্লক ধরা পড়ে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa