ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৬ ডিসেম্বর ২০২০, ১৯ রবিউস সানি ১৪৪২

রাজনীতি

শুধু নেতাকর্মী নয়, আমাকেও গণসংযোগে বাধা দিচ্ছে: জাহাঙ্গীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
শুধু নেতাকর্মী নয়, আমাকেও গণসংযোগে বাধা দিচ্ছে: জাহাঙ্গীর

ঢাকা: শুধু নেতাকর্মীদেরই নয়, প্রার্থীকেও গণসংযোগে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন।  

তিনি বলেন, আওয়ামী লীগ ঝামেলা করলেও আমরা কোনো ঝামেলায় জড়াতে চাই না।

জনগণ আমাদের সঙ্গে আছে। সুযোগ পেলে তারাই ভোটের মাধ্যমে এর জবাব দেবে।  

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে উত্তরায় নিজ নির্বাচনী কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের তিনি একথা বলেন।  

এসময় তার সঙ্গে ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, স্বেচ্ছাসেবক দল উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রিয়াজ প্রমুখ।
 
জাহাঙ্গীর হোসেন বলেন, নেতাকর্মীরা জানপ্রাণ দিয়ে কাজ করে যাচ্ছেন। শেষ পর্যন্ত নেতাকর্মীরা মাঠে থাকবে, ভোটাররা যাতে নিজের ভোট স্বাধীনভাবে পছন্দের প্রার্থীকে দিতে পারে সেই সুযোগ করে দেবে। আমরা বিশ্বাস করি, বিএনপি সরকার এই এলাকায় বিগত সময়ে যে উন্নয়ন করেছে তার জন্যই ধানের শীষে তারা ভোট দেবেন।

তিনি বলেন, গত ২৩ অক্টোবর গণসংযোগ শুরুর পর থেকে আওয়ামী লীগ বাধা দিচ্ছে। এ বিষয় নির্বাচন কমিশন ও স্থানীয় পুলিশ প্রশাসনকে জানালেও তারা কোনো ব্যবস্থা নিচ্ছে না। আমাদের নেতাকর্মীদের প্রচারে বাধা দেওয়া হচ্ছে। আপনারা দেখেছেন প্রার্থী হিসেবে আমাকেও বাধা দেওয়া হচ্ছে। তাহলে এটা কেমন নির্বাচন? অথচ প্রতিটি কর্মসূচি নেওয়ার আগে পুলিশের অনুমতি নেওয়া হচ্ছে। এই জোনের পুলিশের ডিসিকে গত দু’দিন ধরে ফোন দিয়ে যাচ্ছি তিনিও রিসিভ করছেন না। আসলে আওয়ামী লীগ চাচ্ছে যাতে করে ভোটের দিন ভোটাররা কেন্দ্রে গিয়ে ভোট না দেয়।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে এসএম জাহাঙ্গীর বলেন, ঢাকা-১৮ আসনে ধানের শীষের যে গণজোয়ার সৃষ্টি হয়েছে-এটা দেখে যদি আপনারা মনে করে এখানে পরাজিত হবেন তাহলে সমস্যা কোথায়? এই পরাজয়েতো সরকার পরিবর্তন হবে না। ক্ষমতায়তো আপনারাই থাকবেন।
 
বিএনপির এই প্রার্থী বলেন, নির্বাচনী বিধি-নিষেধ উপেক্ষা করে আওয়ামী লীগের নেতাকর্মীরা মোটরসাইকেল মহড়া দিয়ে ভয়ের পরিবেশ সৃষ্টি করতে চাচ্ছে। আমরা যেখানে কর্মসূচি দিচ্ছি সেখানে তারা পাল্টা কর্মসূচি দিচ্ছেন। আমাদের বক্তব্য যতই বাধা দেওয়া হোক শেষ পর্যন্ত আমরা মাঠে আছি। আমরা গণতন্ত্র ফিরিয়ে আনতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।  

‘আমরা মনে করি ক্ষমতা পরিবর্তনের একমাত্র উপায় হচ্ছে নির্বাচন। আশা করি নির্বাচন কমিশন তাদের প্রতিশ্রুতি অনুযায়ী ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে দিনের ভোট দিনেই করবেন। সুষ্ঠু নির্বাচন উপহার দেবে। ’

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
এমএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa