ঢাকা, বুধবার, ৫ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

সরকার দুই পায়ে ভর করে দাঁড়িয়ে আছে: রিজভী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
সরকার দুই পায়ে ভর করে দাঁড়িয়ে আছে: রিজভী জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) আয়োজিত মানববন্ধন কর্মসূচি | ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এই সরকার দুই পায়ের উপর ভর করে দাঁড়িয়ে আছে। একটি হলো যুবলীগ-ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসী, আরেকটি হচ্ছে তাদের সাজানো আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বুধবার (৩০ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও জিয়া পরিবারকে নিয়ে গণমাধ্যমে উদ্দেশ্যমূলকভাবে মিথ্যাচার ও কুৎসা রটনার প্রতিবাদে এ মানববন্ধন কর্মসূচি আয়োজিত হয়।

রিজভী বলেন, সংস্কৃতিজীবীরা নাটক লিখে এই ধরনের প্রচারণা করছেন, কেননা এর পিছনে আছে টাকার লোভ।

তিনি বলেন, এই সরকার ডিক্টেটর নয়, নাৎসিবাদের পর্যায়ে চলে গেছে। ডিক্টেটরের বিরুদ্ধে আন্দোলন করে তাকে পরাজিত করা যায়। কিন্তু নাৎসিবাদকে পরাজিত করার জন্য দ্বিতীয় বিশ্বযুদ্ধের মতো যুদ্ধের প্রয়োজন হয়। তাই জনগণকে একত্রিত হয়ে আন্দোলন করতে হবে।

সাংস্কৃতিক সংগ্রামের তাৎপর্যের কথা উল্লেখ করে রিজভী বলেন, সাংস্কৃতিক সংগ্রাম কিন্তু রাজনৈতিক সংগ্রামের থেকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ ও গুরুত্বপূর্ণ। সাংস্কৃতিক সংগ্রামে যদি ওই সাংস্কৃতিক পরজীবীদের আমরা প্রতিহত করতে না পারি তাহলে সার্বভৌমত্ব থাকবে না, স্বাধীনতা থাকবে না।  

মানববন্ধন কর্মসূচিতে জাসাসের নেতৃবৃন্দসহ বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa