ঢাকা, শুক্রবার, ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০, ১২ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

মানুষের অর্থনৈতিক মুক্তিই প্রধানমন্ত্রীর রাজনীতি: শিল্পমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
মানুষের অর্থনৈতিক মুক্তিই প্রধানমন্ত্রীর রাজনীতি: শিল্পমন্ত্রী

ঢাকা: শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, ৭৫ পরবর্তী বিভক্ত জাতিকে ঐক্যবদ্ধ করে দলমত নির্বিশেষে সব পেশার মানুষকে নিয়ে এগিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী। তার একটাই রাজনীতি বাংলাদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে উপলক্ষে সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে মতিঝিলে শিল্প মন্ত্রণালয়ে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আলোচনা সভার আয়োজন করে শিল্প মন্ত্রণালয়।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু যেমন তার রাজনৈতিক দূরদর্শিতা দিয়ে জাতিকে ঐক্যবদ্ধ করেছেন, ঠিক তেমনি তার সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭৫ পরবর্তী বিভক্ত জাতিকে একত্রিত করে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ করেছেন। প্রধানমন্ত্রীর একটাই রাজনীতি বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন।

তিনি আরও বলেন, বিশ্বের সব দেশগুলো যেখানে করোনায় (কোভিড-১৯) বিপর্যস্ত, ঠিক সেইসময় বঙ্গবন্ধু কন্যার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ মানুষের জীবন-জীবিকা এগিয়ে চলেছে। তিনি প্রত্যেক সেক্টরের সবাইকে একত্রিত করে দুর্যোগ যেমন মোকাবিলা করছেন, ঠিক তেমনি অর্থনৈতিক যে আন্দোলন আমাদের ডেল্টা প্ল্যান সেটা বাস্তবায়নে কাজ চালিয়ে যাচ্ছেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী যে ডেল্টা প্ল্যান ঘোষণা করেছেন সেটি যেন তার নেতৃত্বেই আমরা বাস্তবায়িত করতে পারি। সেজন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

শিল্প সচিব কে এম আলী আজমের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হেলাল উদ্দিন ও মো. সালাউদ্দিন।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa