ঢাকা, সোমবার, ১১ কার্তিক ১৪২৭, ২৬ অক্টোবর ২০২০, ০৮ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

ঈশ্বরদীতে বিএনপির দুই গ্রুপে সংঘর্ষ, আহত ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
ঈশ্বরদীতে বিএনপির দুই গ্রুপে সংঘর্ষ, আহত ৪ আহতরা। ছবি: বাংলানিউজ

পাবনা: পাবনার ঈশ্বরদী-৪ উপ-নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইলিয়াস আহম্মেদ হিমেল রানাসহ চার জন গুরুতর আহত হয়েছেন।  

সোমবার (২১ সেপ্টেম্বর) বিকেলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

 

আহতদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিক চিকিৎসার পরে তিনজনের অবস্থার অবনতি হলে দায়িত্বরত চিকিৎসক জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেনসহ তিনজনকে ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন বলে জানা গেছে।

ঘটনার সময় উপস্থিত নেতাকর্মীরা জানান, সোমবার বিকেলে কেন্দ্রীয় বিএনপির নির্দেশনা মোতাবেক ঈশ্বরদী উপ-নির্বাচনে জেলা বিএনপির সর্বস্তরের নেতার্কমীরা কাজ করছেন। সকাল থেকে জেলা যুবদলের সাধারণ সম্পাদক হিমেল রানাসহ জেলা ছাত্রদলের সহ-সভাপতি সাদ্দাম হোসেন তাদের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে প্রার্থীর সঙ্গে উপ-নির্বাচনে প্রচারণার কাজ করছিলেন। নেতাকর্মীরা প্রচার কাজ শেষে প্রার্থীর বাড়িতে গেলে প্রার্থীর পক্ষের লোকজন তাদের খাবার টেবিলে পরিকল্পিতভাবে দলবল নিয়ে হামলা চালায়। এসময় প্রতিপক্ষের সন্ত্রাসীরা পাবনা থেকে নির্বাচনের প্রচারে যাওয়া নেতাকর্মীদের ওপর ধারালো অস্ত্র নিয়ে আঘাত করে। এসময় জেলা যুবদলের সম্পাদক হিমেলরানা, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন, জেলা ছাত্রদলের ত্রাণ বিষয়ক সম্পাদক সাব্বির হোসেনসহ চারজনকে ছুরিকাঘাত করে। ঘটনার পরে স্থানীয় নেতাকর্মীরা তাদের উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে আসে।

ঘটনার সত্যতা স্বীকার করে ঈশ্বরদী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ বলেন, এ ঘটনায় কোনো পক্ষই লিখিত অভিযোগ নিয়ে আসেনি। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

জেলা বিএনপির নেতা ও স্থানীয়দের মাধ্যমে জানা যায়, নির্বাচনের পূর্ব থেকেই পাবনা জেলা বিএনপি দুইভাবে বিভক্ত ছিলো। সম্প্রতি পাবনা ঈশ্বরদীর-৪ আসনের সংসদ সদস্য সাবেক ভূমিমন্ত্রী ও পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরিফ ডিলুর মৃত্যুতে আসনটি শূন্য হয়। শূন্য আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৬ সেপ্টম্বর।  

এ আসনে পাবনা জেলা বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে উপ-নির্বাচনে অংশগ্রহণ করছেন পাবনা জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় বিএনপির উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব। কিন্তু এই প্রার্থীতা নিয়ে জেলা বিএনপির মধ্যে অভ্যন্তরীণ কোন্দল রয়েছে। অপর দিকে পাবনা জেলা বিএনপির অপর পক্ষের অভিভাবক হিসেবে নেতৃত্ব দিচ্ছে খালেদা জিয়ার বিশেষ সহকারী অ্যাড. শিমুল বিশ্বাস।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa