ঢাকা, সোমবার, ১০ কার্তিক ১৪২৭, ২৬ অক্টোবর ২০২০, ০৮ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

খালেদার বিদেশ যাওয়ার নিষেধাজ্ঞা শিথিল করা হোক: নজরুল ইসলাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
খালেদার বিদেশ যাওয়ার নিষেধাজ্ঞা শিথিল করা হোক: নজরুল ইসলাম

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সুচিকিৎসা নিশ্চিত করার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে যাওয়ার নিষেধাজ্ঞা শিথিল করা হোক।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন একটা বিচারে কারারুদ্ধ হয়ে আছেন।

তিনি অসুস্থ দেশ-বিদেশের সবাই তা জানেন। তার সুচিকিৎসা প্রয়োজন এ নিয়েও কারও কোনো সন্দেহ নেই। তাই তার বিদেশে যাওয়ার নিষেধাজ্ঞা শিথিল করা হোক।

সোমবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর শেরে বাংলা নগরে সেচ্ছাসেবক দলের নবগঠিত কেন্দ্রীয় কমিটির নেতাদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, খালেদা জিয়া একটা বিচারে কারারুদ্ধ হয়ে আছেন। তিনি অসুস্থ দেশ-বিদেশের সবাই তা জানেন। তার সুচিকিৎসা প্রয়োজন এ নিয়েও কারো কোনো সন্দেহ নেই। এ কোভিড-১৯ চলাকালে যখন বিমান পরিবহন বন্ধ কেউ কারও সঙ্গে দেখা করতে পারে না সেরকম সময় তাকে বাসায় থাকার অনুমতি দেওয়া হয়েছে। বাসায় থাকার ফলে অন্তত উনার মানসিক কষ্টটা কিছুটা কমেছে। কিন্তু তার সুচিকিৎসার বিষয়টি যেটা শুধু মানবিক না এটা নৈতিক ও জনগণের দাবি। কেউ একজন অসুস্থ হলে তার সুচিকিৎসা হওয়া দরকার। এ কারণে প্রয়োজন হলে উনি যদি বাহিরে যেতে চান তবে যেতে পারেন এ ব্যাপারে যে আবেদনটা করা হয়েছে তা গ্রহণ করা হয়নি। সেজন্য আমরা আমাদের দলের পক্ষ থেকে বলবো খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করার জন্য বিদেশে যাওয়ার এ নিষেধাজ্ঞা শিথিল করা হোক।

এসময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু, সেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa