ঢাকা, শুক্রবার, ৭ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০, ০৫ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

পেঁয়াজের ‘ঝাঁঝ’ মানুষ আর সইতে পারছে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
পেঁয়াজের ‘ঝাঁঝ’ মানুষ আর সইতে পারছে না

ঢাকা: পেঁয়াজের ‘ঝাঁঝ’ মানুষ আর সইতে পারছে না বলে মন্তব্য করেছে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি)। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সিপিবি সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এক বিবৃতির মাধ্যমে এ মন্তব্য করেন।

পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতার তীব্র নিন্দা জানিয়ে বিবৃতিতে নেতারা বলেন, পেঁয়াজের দাম লাফিয়ে লাফিয়ে বাড়লেও সরকার কোনো কার্যকর ব্যবস্থা নিচ্ছে না। ভারত রপ্তানি বন্ধ করে দেওয়ার সঙ্গে সঙ্গেই পেঁয়াজের দাম অস্বাভাবিকভাবে বাড়িয়েছে। অসাধু ব্যবসায়ী আর সিন্ডিকেট শুধু বাজারই নয়, এখন সরকারকেও নিয়ন্ত্রণ করছে।

তারা বলেন, জনগণের প্রতি অনির্বাচিত সরকারের কোনো দায় নেই। সরকার ব্যস্ত ক্ষমতায় টিকে থাকার আয়োজন আর লুটপাট নিয়ে। করোনা মহামারিতে সাধারণ মানুষ যখন জীবন বাঁচাতে দিশেহারা, তখন সরকারের ব্যর্থতা মানুষের জীবনকে আরও হুমকির মধ্যে ফেলে দিচ্ছে। পেঁয়াজের ‘ঝাঁঝ’ মানুষ আর সইতে পারছে না।  

সিপিবি নেতারা বলেন, কর্তৃত্ববাদী সরকার যতদিন ক্ষমতায় থাকবে, ততদিন অধিকারহারা মানুষের যন্ত্রণা বাড়তেই থাকবে। তাই এখন কর্তৃত্ববাদী সরকার হঠাতে তীব্র আন্দোলন গড়ে তুলতে হবে।

বিবৃতিতে নেতারা পূর্ব-ঘোষণা ছাড়াই ভারত দেশে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়ার তীব্র নিন্দা জানান।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa