ঢাকা, বৃহস্পতিবার, ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

করোনায় জাতীয় প্রবৃদ্ধির সঙ্গে গরিব মানুষও বেড়েছে: মেনন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
করোনায় জাতীয় প্রবৃদ্ধির সঙ্গে গরিব মানুষও বেড়েছে: মেনন রাশেদ খান মেনন

ঢাকা: করোনাকালে জাতীয় প্রবৃদ্ধির সঙ্গে গরিব মানুষও বেড়েছে বলে মন্তব্য করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া জেলা ওয়ার্কার্স পার্টির সভায় অনলাইনে সংযুক্ত হয় এ মন্তব্য করেন তিনি।

রাশেদ খান মেনন বলেন, করোনায় জাতীয় প্রবৃদ্ধি বাড়লেও কর্মহীন হয়ে পড়েছে বিশাল সংখ্যক গরিব মানুষ। এই সমস্যার সমাধান করতে না পারলে সামাজিক ক্ষেত্রে যে অস্থিরতা তৈরি হবে, সেই অস্থিরতা রাজনীতিতেও প্রভাব বিস্তার করবে। এমনিতেই দেশে বৈষম্য বিপদজনক পর্যায়ে পৌঁছেছে। করোনা সেই বৈষম্যকে আরো বাড়িয়ে তুলেছে। করোনাত্তর অর্থনীতিতে বৈষম্য ও দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।  

তিনি আরো বলেন, করোনা পরিস্থিতিতে মানুষ স্বাস্থ্যব্যবস্থার ওপরে আস্থা হারিয়ে ফেলেছে। সমাজের জন্য স্বাস্থ্য— এই স্লোগানে স্বাস্থ্য ব্যবস্থাকে পুনর্গঠন জরুরি। করোনা ভাইরাস সংক্রমণের যে চক্রবৃত্তে আমরা রয়েছি তার থেকে বাঁচতে স্বাস্থ্যবিধি মেনে চলতে নিজেদেরই দায়িত্ব নিতে হবে।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট কাজী মাহফুজ আহমেদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, পলিটব্যুরোর সদস্য মাহমুদুল হাসান মানিক, জেলা পার্টির সাধারণ সম্পাদক আবু সাঈদ খান, মাহমুদুল হাসান‌ মানিক, নজরুল ইসলাম, নাসির মিয়া, মনিরুজ্জামান খন্দকার, আমিনুল ইসলাম বকুল, আল আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা,  সেপ্টেম্বর ১৭, ২০২০
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa