ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

রাজনীতি

কামারখন্দ ছাত্রলীগের কমিটি স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
কামারখন্দ ছাত্রলীগের কমিটি স্থগিত ছাত্রলীগের বিক্ষোভ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা ছাত্রলীগের কমিটি স্থগিত ঘোষণা করেছে কেন্দ্রীয় কমিটি।  

বৃহস্পতিবার (১৩ আগস্ট) বিকেলে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ।

তিনি বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি বৃহস্পতিবার হাতে পেয়েছি। বুধবার (১২ আগস্ট) চিঠিটি স্বাক্ষর করেছেন কেন্দ্রীয় সভাপতি ও সম্পাদক। চিঠিতে সংগঠনের নীতি, আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপের দায়ে কামারখন্দ উপজেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়।

প্রসঙ্গত, জেলা ছাত্রলীগ নেতা এনামুল হক বিজয় হত্যা মামলার বাদী রুবেলকে অপহরণের অভিযোগে গত ৪ আগস্ট বিকেলে কামারখন্দ থানায় মামলা হয়। কামারখন্দ উপজেলা ছাত্রলীগের সভাপতি পারভেজ রেজা পাভেল ও সাধারণ সম্পাদক মামুন শেখ এ মামলার অন্যতম আসামি। মামলার পর পরই পারভেজ রেজা পাভেলকে গ্রেফতার করে পুলিশ। প্রতিবাদে সাধারণ সম্পাদক মামুনের নেতৃত্বে তাৎক্ষণিক থানার সামনে দুই ঘণ্টাব্যাপী বিক্ষোভ করে ছাত্রলীগের একাংশ। এক পর্যায়ে পাভেলকে ছিনিয়ে নিতে পুলিশি বাধা উপেক্ষা করে মামুনের নেতৃত্বে নেতা-কর্মীরা থানার থানা কম্পাউন্ডের ভেতরে প্রবেশ করে। এতে বাধা দিলে তারা পুলিশের ওপর চড়াও হয় এবং ধস্তাধস্তি শুরু করে। এ অবস্থায় লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করা হয়। ঘটনাস্থল থেকে অন্যরা পালিয়ে গেলেও ছাত্রলীগ নেতা মামুনকে গ্রেফতার করা হয়।  

এ ঘটনায় সেদিনই উপ-পরিদর্শক (এসআই) বিপ্লব বাদী হয়ে মামুনসহ অজ্ঞাতনামা ১৪/১৫ জনের নামে মামলা দায়ের করেন। গ্রেফতার সভাপতি পাভেল ও সাধারণ সম্পাদক মামুন বর্তমানে কারাগারে রয়েছেন। এ অবস্থায় ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি ১২ আগস্ট এ উপজেলা কমিটির কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত রাখার নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa