ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

রাজনীতি

 ‘রাজনীতির নিয়ন্ত্রণ এখন অরাজনীতিকদের কাছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
 ‘রাজনীতির নিয়ন্ত্রণ এখন অরাজনীতিকদের কাছে’ আনোয়ার জাহিদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এনডিপি’র স্মরণসভা

ঢাকা: রাজনীতির নিয়ন্ত্রণ অরাজনীতিকদের হাতে চলে যাওয়ায় জাতীয় সঙ্কট মোকাবিলায় জাতীয় ঐক্য প্রতিষ্ঠিত হচ্ছে না বলে মন্তব্য করেছেন গণদল চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী।

তিনি বলেন, দেশে এখন রাজনীতিবিদরা পরিহাসের পাত্রে পরিণত হয়েছেন।

দলীয় বিবেচনায় তাদের অসম্মানিত করা হচ্ছে, যা জাতির জন্য কল্যাণকর নয়।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে প্রখ্যাত সাংবাদিক ও প্রাজ্ঞ রাজনীতিক জননেতা আনোয়ার জাহিদের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মাওলা চৌধুরী।

তিনি বলেন, বাংলাদেশের রাজনীতির ইতিহাসে এক মেধবী ধ্রুবতারার নাম আনোয়ার জাহিদ। নীতিহীন রাজনীতির যুগে তিনি ছিলেন অনুসরণীয় ও অনুকরণীয়। রাজনৈতিক প্রতিপক্ষের সাথে ভদ্রভাষায়ও যে ভিন্নমত প্রকাশ করা যায় তার জ্বলন্ত দৃষ্টান্ত ছিলেন তিনি।

এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা’র সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া, এনডিপি প্রেসিডিয়াম সদস্য মো. শহীদুল্লাহ প্রিন্স, ভাইস চেয়ারম্যান রাজু আহমেদ, দপ্তর সম্পাদক আর কে রিপন, এজে আলমগীর, জাহিদুল ইসলাম মামুন, মনির রহমান প্রমুখ।

আলোচনাসভা শেষে মরহুম আনোয়ার জাহিদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa