ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

রাজনীতি

বিচারবহির্ভূত ‘হত্যা-গুম-নির্যাতন’ বন্ধের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
বিচারবহির্ভূত ‘হত্যা-গুম-নির্যাতন’ বন্ধের দাবি জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশ করা হয়, ছবি: ডিএইচ বাদল

ঢাকা: বিচারবহির্ভূত ‘হত্যা-গুম-নির্যাতন’ বন্ধের দাবি করেছে বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগ।  

বুধবার (১১ আগস্ট) দুপুর ১২টায় রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি করা হয়।

ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড আবদুস সাত্তারের সভাপতিত্বে বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য দেন দিলীপ রায়, শামিম ইসলাম, হারুনুর রশিদসহ অনেকে।  

বক্তারা বলেন, দেশে একের পর এক বিচারবহির্ভূত হত্যাকাণ্ড সংগঠিত হচ্ছে। বিচারবহির্ভূত হত্যা, গুম এবং নির্যাতন আমাদের কাম্য হতে পারে না। অবসরপ্রাপ্ত মেজর সিনহাসহ সব হত্যাকাণ্ডের বিচার করতে হবে। একই সঙ্গে গুম এবং নির্যাতন বন্ধ করতে হবে। ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তি দিতে হবে।     

বক্তারা আরো বলেন, সারাদেশে করোনা ভাইরাসের ঝুঁকি থাকলেও করোনা ভাইরাসের বুলেটিন বন্ধ করে দেওয়া হচ্ছে। সরকার মনে করছে, বুলেটিন প্রচার করলে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে বহির্বিশ্বে। আমরা স্পষ্ট করে বলতে চাই, বুলেটিন বন্ধ করলেই করোনায় আক্রান্ত হওয়া বন্ধ হবে না। করোনায় আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসার সঠিক ব্যবস্থা করতে হবে, টেস্টের সংখ্যাও আরও বাড়াতে হবে। স্বাস্থ্যখাতসহ অন্যান্য খাতের দুর্নীতিবাজদের বিচারের মাধ্যমে সব সম্পত্তি বাজেয়াপ্ত করতে হবে।  

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
আরকেআর/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa