ঢাকা, রবিবার, ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

রাজনীতি

বিচারবহির্ভূত হত্যা বন্ধ করতে হবে: ন্যাপ

none | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, আগস্ট ৯, ২০২০
বিচারবহির্ভূত হত্যা বন্ধ করতে হবে: ন্যাপ

ঢাকা: মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বিচারবহির্ভূত হত্যা বন্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া।

তিনি বলেন, বিচারবহির্ভূত হত্যা আগে বন্ধ করলে আজ মেজর সিনহাকে অকালে প্রাণ দিতে হতো না।

ভবিষ্যতে এ ধরনের কোনো ঘটনার আর পুনরাবৃত্তি হবে না এ ঘোষণা সরকারকেই দিতে হবে। মেজর সিনহার হত্যাকাণ্ডকে ঘিরে যে নির্মমতা প্রকাশ পেয়েছে তা এখনই প্রতিরোধ করতে না পারলে ভবিষ্যতে তা আরও ভয়ঙ্কর পরিণতি ডেকে আনতে পারে।

মুক্তিযোদ্ধা আলাউদ্দিনের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রোববার (৯ আগস্ট) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে আবদুর রহমান তপন ফাউন্ডেশন-আরট আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মুক্তিযোদ্ধাদের সর্বকালের সর্বশ্রেষ্ট সন্তান হিসাবে আখ্যায়িত দিয়ে গোলাম মোস্তফা বলেন, মুক্তিযোদ্ধাদের রাজনৈতিকভাবে বিবেচনা করা উচিত নয়। যে যেখানেই থাকুন না কেন রাষ্ট্রের ও রাজনৈতিক দলগুলোর উচিত তাদের প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করা। মুক্তিযোদ্ধা মো. আলাউদ্দিন ছিলেন অত্যন্ত বিনয়ী ও সাদামাটা জীবনের অধিকারী।

আরট নির্বাহী সদস্য মো. মঞ্জুর হোসেন ঈসার সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি এম এ জলিল, বাংলাদেশ ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, সাবেক ছাত্রনেতা মো. আবদুর রশিদ প্রমুখ।

সভায় বিশেষ মোনাজাতে মুক্তিযোদ্ধা মো. আলাউদ্দিনের রুহের মাগফিরাত কামনা করা হয়। একই সঙ্গে আরট চেয়ারম্যান আবদুর রহমান তপন, তার কন্যা যারিন তাসনীম রহমান তনি, নাতনি জুনায়রা সারওয়ার নাশরাহ'র রোগ মুক্তি ও সুস্থতা কামনা করা হয়। বর্তমানে তিনজনই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২০
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa