ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

অন্যান্য দল

বরিশালে বাসদের উদ্যোগে ফ্রি অ্যাম্বুলেন্স

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, জুলাই ৭, ২০২০
বরিশালে বাসদের উদ্যোগে ফ্রি অ্যাম্বুলেন্স অ্যাম্বুলেন্স সার্ভিস উদ্বোধনে বাসদ বরিশাল জেলা কমিটির সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্ত্তী। ছবি: বাংলানিউজ

বরিশাল: করোনারোগীদের পরিবহনের জন্য বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) উদ্যোগে বরিশালে প্রথম চালু হয়েছে করোনা ডেডিকেটেড অ্যাম্বুলেন্স।

করোনা আক্রান্ত বা লক্ষণযুক্ত রোগীরা জরুরি প্রয়োজনে চিকিৎসা নেওয়ার জন্য বিনামূল্যে এই অ্যাম্বুলেন্স সেবা পাবেন।

মঙ্গলবার (৭ জুলাই) নগরের অশ্বিনী কুমার হলের সামনে এই বিশেষায়িত অ্যাম্বুলেন্স সার্ভিস উদ্বোধন করেন বাসদ বরিশাল জেলা কমিটির আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন।

এ সময় উপস্থিত ছিলেন বাসদ বরিশাল জেলা কমিটির সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্ত্তী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নীলিমা জাহান, বিজন শিকদার, সাইফুল ইসলাম, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মিজানুর রহমান, হানিফ হাওলাদার, রুবেল হাওলাদার এবং করোনা অ্যাম্বুলেন্সের স্বেচ্ছাসেবক টিমের চার সদস্য।

উদ্বোধনকালে প্রকৌশলী ইমরান হাবিব রুমন বলেন, বরিশাল একটা বিভাগীয় জেলা সদর হওয়ার পরও এখানে করোনারোগী পরিবহনের জন্য অ্যাম্বুলেন্স না থাকার বিষয়টি আমাদের সবাইকে হতবাক করেছে। ইতোমধ্যে করোনা সংক্রমণের প্রায় চার মাস হওয়ার পরও এই মহামারি মোকাবিলায় দৃশ্যমান কোনো উদ্যোগই বরিশাল বিভাগে নেই। তাই দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে আমরা শুরু থেকেই মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছি। যতদিন এই করোনা দুর্যোগ থাকবে আমরা মানুষের প্রতিটি প্রয়োজনে তাদের পাশে থাকবো।

বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্ত্তী বলেন, আমাদের সামর্থ্য ক্ষুদ্র হলেও মানুষের সহযোগিতা আর ভালবাসায় আমরা একের পর এক অসাধ্য সাধন করে যাচ্ছি। একদিকে আমরা এই করোনা দুর্যোগ মোকাবিলায় প্রশাসনকে পিসিআর ল্যাব বাড়ানো, করোনা টেস্টের ফি বাতিল করে টেস্টের সংখ্যা বাড়ানো, করোনা অ্যাম্বুলেন্স চালুসহ আট দফা দাবি বাস্তবায়নে দাবিতে ধারাবাহিক আন্দোলন করছি, অন্যদিকে করোনা আক্রান্ত ব্যক্তি ও পরিবারের পাশে দাঁড়ানোর জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি। ইতোমধ্যে রোগীদের জীবন রক্ষার্থে অক্সিজেন ব্যাংক চালু করেছি, লকডাউন পরিবারগুলোতে প্রতিদিনই খাদ্য, ওষুধ সরবরাহ করছি, চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছি।

ডা. মনীষা চক্রবর্ত্তী এই দায়িত্বগুলো আরও ভালোভাবে পালন করার জন্য সমাজের সামর্থ্যবানদের সহযোগিতা ও সবার পরামর্শ প্রত্যাশা করেন।

উল্লেখ্য বাসদের এই ফ্রি অ্যাম্বুলেন্স সেবা পেতে এবং যেকোনো প্রয়োজনে যোগাযোগ করার জন্য ০১৫৭২৩১৪০৮৫ এই হটলাইন নাম্বারটিতে যোগাযোগ করার অনুরোধ করেন নেতারা।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুলাই ০৭, ২০২০
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa