ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

রাজনীতি

পাটকল বন্ধ ঘোষণা মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী: ন্যাপ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৪ ০১:১৬:২১ পিএম
পাটকল বন্ধ ঘোষণা মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী: ন্যাপ

ঢাকা: রাষ্ট্রায়ত্ত সব পাটকল বন্ধ ঘোষণার সরকারি সিদ্ধান্ত মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী, দায়িত্বহীন ও আত্মঘাতী। পাটকল বন্ধে অতীতে সরকারগুলোর পথ অনুসরণ করে রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধে বর্তমান সরকারের চূড়ান্ত ঘোষণা গণবিরোধী অবস্থানেরই বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)।

শনিবার (৪ জুলাই) পাটকল বন্ধে সরকারের চূড়ান্ত ঘোষণার পরিপ্রেক্ষিতে গণমাধ্যমে পাঠানো এক প্রতিক্রিয়ায় পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া এ মন্তব্য করেন।

তারা বলেন, যে যুক্তিতে অতীতের জোট সরকার আদমজী পাটকল বন্ধ করে দিয়েছিল এখন আওয়ামী লীগ সরকারও একই যুক্তিতে বাকি পাটকলগুলো বন্ধ করে দিয়ে প্রমাণ করেছে সাম্রাজ্যবাদীদের স্বার্থ রক্ষায় শাসকগোষ্ঠীর মিল রয়েছে।

এক্ষেত্রে তারা মুদ্রার এপিঠ-ওপিঠ। নিজেদের মধ্যে বিরোধ যতই থাকুক সাম্রাজ্যবাদী স্বার্থ রক্ষায় তাদের চরিত্র একই।

নেতারা বলেন, সব রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করে দিয়ে এর হাজার হাজার কোটি টাকার সম্পত্তিকে সরকার মুষ্টিমেয় লুটেরাদের হাতে তুলে দেওয়ার আয়োজন করছে। সরকারের এ সিদ্ধান্তে পরোক্ষভাবে লাভবান হবে লুটেরাগোষ্ঠী। আন্তর্জাতিক বাজারে পাটজাত পণ্যের যখন চাহিদা বেড়েছে তখন রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa