ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

রাজনীতি

গরিবের জন্য করোনা পরীক্ষার ফি বিষয়ে সিদ্ধান্ত নিন: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০১ ০১:৫৮:২৮ পিএম
গরিবের জন্য করোনা পরীক্ষার ফি বিষয়ে সিদ্ধান্ত নিন: কাদের

ঢাকা: অসহায়, গরিব ও খেটে খাওয়া মানুষের জন্য করোনার ফি’র বিষয়ে সিদ্ধান্ত নিতে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (১ জুলাই) সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ অনুরোধ জানান তিনি।
 
করোনার নমুনা পরীক্ষায় ফি নির্ধারণের বিষয়ে মন্ত্রী বলেন, অসহায়, গরিব ও খেটে খাওয়া মানুষের করোনার লক্ষণ দেখা দিলে ফি দিয়ে পরীক্ষা করানোর সামর্থ্য নেই।

এতে তারা পরীক্ষার বাইরে থেকে যাবে এবং সংক্রমণ দ্রুতগতিতে ছড়িয়ে পড়বে। তাই খেটে খাওয়া অসহায় মানুষের সামর্থ্য বিবেচনায় নিয়ে সিদ্ধান্ত নিতে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানাচ্ছি।
 
বিনামূল্যে হয়ে আসা করোনা পরীক্ষার ফি সম্প্রতি ২শ টাকা নির্ধারণ করে স্বাস্থ্যসেবা বিভাগ। এ নিয়ে বিভিন্ন মহল থেকে ফি প্রত্যাহারের দাবির মধ্যে কথা বললেন ওবায়দুল কাদের।
 
কোরবানির পশুরহাট করোনা সংক্রমণের ঝুঁকি বাড়াতে পারে এমন আশঙ্কা প্রকাশ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না, প্রয়োজনে হাটের সংখ্যা কমিয়ে আনতে হবে।
 
লকডাউন শেষ হওয়া এলাকায় সংক্রমণ রোধে ইতিবাচক ফল এসেছে- জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের এই মতামত তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সরকার আরও কিছু এলাকায় সংক্রমণের উচ্চঝুঁকি বিবেচনায় লকডাউনের সিদ্ধান্ত নিতে যাচ্ছে। সাময়িক এ বিচ্ছিন্নতা দীর্ঘ মেয়াদে প্রিয়জনদের সান্নিধ্য নিশ্চিত করার জন্যই।
 
দেশের উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ সহায়তা পাঠানো হয়েছে জানিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।
 
বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa