ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

বিএনপি

সাবেক এমপি এহিয়া খান আর নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, জুন ২৯, ২০২০
সাবেক এমপি এহিয়া খান আর নেই এহিয়া খান

ঢাকা: সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের বিএনপি দলীয় দুইবারের সাবেক সংসদ সদস্য (এমপি) ও দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কামরুদ্দিন এহিয়া খান মজলিশ (সরোয়ার) আর নেই (ইন্নালিল্লাহি...রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৬ বছর।

সোমবার (২৯ জুন) বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোববার (২৮ জুন) দিনগত রাত আড়াইটায় ঢাকার ধানমন্ডির মেডিনোভা হাসপাতালে কামরুদ্দিন এহিয়া খান মজলিশ হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

কামরুদ্দিন এহিয়ার ভাই জিয়াউদ্দিন এহিয়া খান মজলিশ বাংলানিউজকে জানান, তার ভাইয়ের মরদেহ গ্রামের বাড়ি সিরাজগঞ্জের শাহজাদপুরের দরগাহপাড়ায় নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে সোমবার আসরের নামাজের পর জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

কামরুদ্দিন এহিয়া মৃত্যুকালে স্ত্রী ও দুই ছেলে এবং অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। কামরুদ্দিন এহিয়া খান মজলিশের ছেলেরা কানাডা থাকেন।

এদিকে কামরুদ্দিন এহিয়া খান মজলিশের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।  

কামরুদ্দিন এহিয়া খান মজলিশ ১৯৯১ ও ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হন। তিনি মিল্কভিটার সাবেক চেয়ারম্যান, অগ্রণী ব্যাংকের সাবেক পরিচালক ও চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি শাহজাদপুর পৌর এলাকার দরগাপাড়া মহল্লার মওলানা ছাইফুদ্দিন এহিয়া খান মজলিশের মেঝো ছেলে।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, জুন ২৯, ২০২০
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa