ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

রাজনীতি

মোহাম্মদ নাসিমের ছেলেকে শোকাহত প্রধানমন্ত্রীর ফোন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, জুন ১৩, ২০২০
মোহাম্মদ নাসিমের ছেলেকে শোকাহত প্রধানমন্ত্রীর ফোন

ঢাকা: জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন এম মনসুর আলীর ছেলে, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, ১৪ দলের মুখপাত্র, সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুর পর পরই তার ছেলে তানভীর শাকিল জয়কে ফোন করে সমবেদনা জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মোহাম্মদ নাসিমের প্রতি শ্রদ্ধা জানানোসহ প্রয়োজনীয় দিকনির্দেশনা দিতে আওয়ামী লীগ নেতাদের সঙ্গেও কথা বলেছেন শেখ হাসিনা।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, মোহাম্মদ নাসিমের মৃত্যুতে প্রধানমন্ত্রী খুবই শোকাহত। নাসিম পারিবারিকভাবে প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ। এছাড়া বিভিন্ন আন্দোলন-সংগ্রামে নাসিম বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিশ্বস্ত সহযোগী হিসেবে লড়াই করেছেন। মোহাম্মদ নাসিমের মৃত্যু সংবাদ পাওয়ার পরই তার ছেলে তানভীর শাকিল জয়কে ফোন করেন সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী।  

মোহাম্মদ নাসিমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান প্রধানমন্ত্রী। দীর্ঘদিনের রাজনৈতিক সহযোদ্ধা নাসিমের মৃত্যুতে আলাদা শোক বার্তাও দেন তিনি।

মোহাম্মদ নাসিমের দাফন ও অন্য করণীয় ঠিক করতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কথা বলেছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিপ্লব বড়ুয়া বলেন, প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে মোহাম্মদ নাসিমকে বনানী কবরস্থানে দাফন করা হবে। ওনার নির্দেশনা অনুযায়ী অন্য কর্মসূচি নেওয়া হয়েছে।

তিনি বলেন, উনি (মোহাম্মদ নাসিম) এমন এক সময় মারা গেলেন  আমরা ওনার প্রাপ্য সম্মান যথাযথভাবে জানাতে পারছি না। স্বাস্থ্যবিধি মেনে কেন্দ্রীয় নেতাদের পক্ষ থেকে নাসিম ভাইয়ের প্রতি শ্রদ্ধা জানানো হবে। করোনা পরিস্থিতির কারণে অন্য নেতাকর্মীদের ঘরে বসে নাসিম ভাইয়ের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করতে বলা হয়েছে।

মোহাম্মদ নাসিম চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১৩ জুন) বেলা ১১টা ১০ মিনিটে রাজধানীর শ্যামলী বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।  

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, জুন ১৩, ২০২০
এমইউএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa