‘গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বাড়ানো সরকারের হটকারী সিদ্ধান্ত’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ লেবার পার্টি

walton

ঢাকা: করোনা ভাইরাস পরিস্থিতিতে শারীরিক দূরত্ব বিবেচনায় গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বাড়ানো অযৌক্তিক ও হটকারী সিদ্ধান্ত বলে মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন মো. ফারুক রহমান বলেছেন, সরকারের অযৌক্তিক ও হটকারী সিদ্ধান্তের মাশুল গুনতে বাধ্য হবে সাধারণ মানুষ। এর মধ্য দিয়ে নতুন করে আরেক দফায় পরিবহন সেক্টরে নৈরাজ্য ও স্বেচ্ছাচারিতার পথ সুগম হলো।

রোববার (৩১ মে) বাংলাদেশ লেবার পার্টির দফতর সম্পাদক আমান উল্লাহ মহব্বত স্বাক্ষরিত এক বিবৃতিতে নেতারা বলেন, করোনা মহামারিতে কর্মহীন ও বেকার হয়ে সাধারণ মানুষ যখন দিশেহারা, ঠিক সেই মুহূর্তে সরকার পরিবহন সেক্টরে ভাড়া বাড়ানোর আত্মঘাতী সিদ্ধান্ত নিয়ে সাধারণ মানুষের দুর্দশাকে আরেক দফায় বাড়িয়ে দিয়েছে।

নেতারা আরও বলেন, বাস মালিকরা ভাড়া বাড়ানোর কৌশল হিসেবে সরকারের প্রস্তাব অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে আসন সংখ্যার অর্ধেক যাত্রী পরিবহনের সিদ্ধান্ত মেনে নিয়েছেন। কিন্তু ভাড়া বাড়ানোর গেজেট প্রকাশের পরই মালিকরা এ শর্ত বেমালুম ভুলে যাবেন। এছাড়া নগর পরিবহন বাসে তো এ নিয়ম মানাই হবে না।

তারা গণপরিবহন সংকট নিরসন ও বেসরকারি বাস মালিক ও শ্রমিকদের অর্থনৈতিক নিপীড়ন থেকে সাধারণ জনগণকে রক্ষার জন্য সারাদেশে বিআরটিসির সেবার পরিধি ও মান বাড়ানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, মে ৩১, ২০২০
এমএইচ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি করোনা ভাইরাস
Nagad
এডিসি নির্বাচন নিয়ে আইপিএফটির সঙ্গে বিজেপি নেতার বৈঠক
জামালপুরে ফের বন্যার আশঙ্কা
ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ শিরোপার কথা জানালেন রোনালদো
২৩ নয়, কালুরঘাট ব্রিজের সংস্কার কাজ শুরু ১৩ জুলাই
গুচ্ছ গুচ্ছ পরিকল্পনা নিয়ে এগোচ্ছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী


করোনা নিয়ে খুলনায় যেন বাণিজ্য না হয়
মাস্টারকার্ড থেকে টাকা যাবে নগদ অ্যাকাউন্টে
মিনিস্টার হাই-টেক পার্কের পিআরের কাজ করবে মিডিয়াকোয়েস্ট
করোনা: চার কারণে চট্টগ্রামে নমুনা সংগ্রহে ‘ভাটা’
শিশুদের মানসিক বিকাশের লক্ষ্যে ‘আমাদের টুনটুন’