ত্রাণ লুট করে সরকার নিজের পেট ভরছে: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ত্রাণ বিতরণ করছেন রুহুল কবির রিজভী

walton

ঢাকা: বৈশ্বিক মহামারি করোনা সংকটকালেও ক্ষমতাসীন সরকার গরীব মানুষের ত্রাণ লুট করে নিজের পেট ভরছে বলে অভিযোগ তুলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

বুধবার (২০ মে) সকালে রাজধানীর মোহাম্মদপুর বছিলা এলাকায় দরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য মাহবুবুল ইসলাম স্বপনের উদ্যোগে এসব ত্রাণ বিতরণ করা হয়।

এদিন রিজভী বলেন, বিএনপি কোনো ভালো কাজ করলে সেটা সরকারের সহ্য হয় না। তারা আমাদের দলের নেতাকর্মীদের মামলা দিয়ে গ্রেফতার ও হয়রানি করছে। আসলে এই সরকারের লক্ষ্য জনগণের সেবা করা নয়। তাদের লক্ষ্য করোনা মহামারীকে কাজে লাগিয়ে লুটপাট করা।

‘আজকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আমাদের দলের নেতাকর্মীরা গরীব মানুষের পাশে দাঁড়াচ্ছে। কিন্তু সরকার তা সহ্য করতে পারে না। তারা প্রতিহিংসার আগুনে জ্বলছে। আমাদের দলের নেতাকর্মীদের গ্রেফতার করছে। সেদিন হবিগঞ্জে জেলা ছাত্রদলের নেতা সাব্বিরকে বাড়ি থেকে তুলে নিয়ে গেছে। তার বিরুদ্ধে অভিযোগ তিনি নাকি ফেসবুকে কি লিখেছেন! আসলে সরকার সব সময় আতঙ্কে ভুগছে, এই বুঝি তাদের ক্ষমতা গেল! এই বুঝি তাদের গদি হারালো! রাতের অন্ধকারে প্রশাসন ও পুলিশের সহায়তায় ক্ষমতা জবরদখলকারী সরকার বলেই তারা এ ধরনের আতঙ্কে ভুগছে। তাদের প্রতি জনগণের কোনো সমর্থন নেই।’ 

সরকারের সমালোচনা করে রিজভী বলেন, আজকে সরকার গরীব মানুষের জন্য ত্রাণ বিতরণ করছে। কিন্তু মূলত কাদেরকে সেই ত্রাণ দেওয়া হচ্ছে? মেম্বার বা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে! আসলে তারাও তো বিনা ভোটে নির্বাচিত, এ জন্য ত্রাণের চাল পাওয়া যাচ্ছে তাদের বাড়িতে, খড়ের গাদায়। খাটের তলে মিলছে তেল ও শত শত বস্তা চাল।

এর আগে মঙ্গলবার বিকেলে সিরাজগঞ্জে গরীব ও অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন রুহুল কবির রিজভী। সিরাজগঞ্জ-৫ (বেলকুচি,চৌহালী ও এনায়েতপুর) আসনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে ২ হাজার মানুষের মাঝে ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেন এ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ও বিএনপির কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, মে ২০, ২০২০
এমএইচ/এইচজে

আমতলীর পৌর মেয়রের ওপর হামলা, চাপাতিসহ ৩ জন আটক
রায়সাহেব বাজারে গোডাউনে অগ্নিকাণ্ডের সূত্রপাত কেমিক্যালে
ধর্মপাশায় বজ্রপাতে জেলের মৃত্যু
কানাডায় বর্ণবাদবিরোধী আন্দোলনে ট্রুডো
যুগ্মসচিব পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের যোগদান অনলাইনে


‘করোনা রোধে নারায়ণগঞ্জের সিস্টেমটা সারাদেশে প্রয়োগ হবে’
বর্ণ-বৈষম্য দূরীকরণে ১০০ মিলিয়ন ডলার অনুদান দেবেন জর্ডান
ফেনীতে করোনা আক্রান্ত বাড়লেও তোয়াক্কা নেই স্বাস্থ্যবিধির
করোনা উপসর্গে মৃত্যু: পরিবার পিছুহটায় দাফন করলো প্রশাসন
বর্ণবাদবিরোধী বিক্ষোভে উত্তাল বিশ্ব