করোনার পাশাপাশি ডেঙ্গুও প্রতিরোধ করতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মানববন্ধনে ওয়ার্কার্স পার্টির নেতারা

walton

ঢাকা: করোনা ভাইরাসের পাশাপাশি ডেঙ্গুও প্রতিরোধ করতে হবে এবং কালবিলম্ব না করে এখনই যথাযথ পদক্ষেপ না নিলে জনজীবন রক্ষা করা যাবে না বলে জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

বুধবার (১৩ মে) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর কমিটির উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে পার্টির নেতারা একথা জানান।

ঢাকা মহানগরের সভাপতি কমরেড আবুল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির নেতা কমরেড জাকির হোসেন রাজু, মোস্তফা আলমগীর রতন, ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক কিশোর রায়, মহানগর নেতা জাহাঙ্গীর আলম ফজলু, মো. তৌহিদ, মুর্শিদা আখতার নাহার, শিউলি সিকদার, তপন সাহা, সংহতি বক্তব্য রাখেন বাংলাদেশ জাসদ ঢাকা মহানগরের নেতা জাকির হোসেন।  

ওয়ার্কার্স পার্টির নেতারা বলেন, প্রাণঘাতী করোনার সঙ্গে ডেঙ্গুও প্রতিরোধ করতে হবে। এ ব্যাপারে সরকার কালবিলম্ব না করে এখনই যথাযথ পদক্ষেপ না নিলে জনজীবন রক্ষা করা যাবে না। করোনার পরে ডেঙ্গুর প্রাদুর্ভাব ঘটলে মরার উপর খাঁড়ার ঘা হবে। তাই ঢাকা সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র ও কাউন্সিলররা এখনই এ ব্যাপারে কার্যকর পদক্ষেপ নেবেন বলে আশা।

মানববন্ধনে নেতারা বলেন, মশা নিধনের ওষুধ কেনার ক্ষেত্রে অতীতে অনিয়ম ও দুর্নীতি হয়েছে তা তদন্তপূর্বক বিচার করতে হবে। যাতে কেউ ভবিষ্যতে এ ধরনের অনিয়ম-দুর্র্নীতি করার দুঃসাহস দেখাতে না পারে।

মানববন্ধন কর্মসূচি থেকে নেতারা ৫০ লাখ মানুষকে মাসে আড়াই হাজার করে নগদ সহায়তা দেওয়ার প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে বাস্তবসম্মত পদক্ষেপ অভিহিত করে বলেন, করোনা ভাইরাস সংক্রমণের কারণে কর্মহীন হয়ে যাওয়া মানুষকে এই সহায়তা তাদের যেমন আত্মবিশ্বাস ফিরিয়ে আনবে, তেমনি অর্থনীতিতেও চাহিদা সৃষ্টি করে তাকে সচল করতে সাহায্য করবে। 

নেতারা আগামী বাজেটে স্বাস্থ্য ও শিক্ষাখাতে প্রয়োজনীয় বরাদ্দ রাখা এবং সেটা বাস্তবায়নের জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণে সরকারের প্রতি আহ্বান জানান। পাশাপাশি সাংবাদিক ও সংবাদকর্মী, বেসরকারি স্কুল-কলেজের জন্য ঈদের আগেই তহবিল ঘোষণা করার আহ্বান জানান নেতারা।  

বানলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, মে ১৩, ২০২০
আরকেআর/এএ 

যুগ্মসচিব পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের যোগদান অনলাইনে
‘করোনা রোধে নারায়ণগঞ্জের সিস্টেমটা সারাদেশে প্রয়োগ হবে’
বর্ণ-বৈষম্য দূরীকরণে ১০০ মিলিয়ন ডলার অনুদান দেবেন জর্ডান
ফেনীতে করোনা আক্রান্ত বাড়লেও তোয়াক্কা নেই স্বাস্থ্যবিধির
করোনা উপসর্গে মৃত্যু: পরিবার পিছুহটায় দাফন করলো প্রশাসন


বর্ণবাদবিরোধী বিক্ষোভে উত্তাল বিশ্ব
ভার্চ্যুয়াল আদালতে সারাদেশে সাড়ে ২৭ হাজার আসামির জামিন
ভোলার মেঘনায় মিলছে না ইলিশ, কষ্টে দিন কাটছে জেলেদের
ছোটপর্দায় আজকের খেলা
কাশিমপুর কারাগারে হাজতির মৃত্যু