রাজশাহীতে ১ লাখ ৩০ হাজার পরিবারকে আ’লীগের খাদ্য সহায়তা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে কুমারপাড়ার দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন।

walton

রাজশাহী: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাজশাহীতে ১ লাখ ৩০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মহানগর আওয়ামী লীগ নেতারা।

ত্রাণ সহায়তা বিতরণ কার্যক্রম সম্পর্কে বুধবার (১৩ মে) দুপুর রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে কুমারপাড়ার দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন এবং সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। সংবাদ সম্মেলন পরিচালনা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

সংবাদ সম্মেলনে মহানগর আওয়ামী লীগ সভাপতি মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে রাজশাহীতে ১ লাখ ৩০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। পবিত্র ঈদুল ফিতরের আগে মহানগর আওয়ামী লীগের ৩৭টি সাংগঠনিক ওয়ার্ডের নেতাদের মাধ্যমে প্রতিটি ওয়ার্ডে দুশ’ জন মানুষকে ঈদের উপহার বিতরণ করা হবে।’ সবার সম্মিলিত প্রচেষ্টায় রাজশাহীকে করোনামুক্ত রাখা সম্ভব হয়েছে বলেও জানান মেয়র।

এ সময় ত্রাণ বিতরণের বিবরণ দেওয়া হয়। এতে বলা হয়, রাজশাহী মহানগরীর ৩৭টি সাংগঠনিক ওয়ার্ডে সভাপতি ও সাধারণ সম্পাদকের মাধ্যমে ৩৭৫ টন চাল, ৫ টন আটা, ৬৪ টন ডাল, ৬৭ টন আলু, শিশুখাদ্য হিসেবে ল্যাকটোজেন ও বায়োমিল দুধ ২০০০ প্যাকেট, বিভিন্ন প্রকার সবজি ৩০০ টন বিতরণসহ নগদ অর্থ দেওয়া হয়েছে। রমজানের শুরু থেকেই ভাসমান রোজাদার মানুষদের জন্য প্রতিদিন ১২০০ প্যাকেট উন্নতমানের ইফতারি বিতরণ করা হচ্ছে।

ত্রাণ সহায়তা ও ইফতার বিতরণ এবং নগদ অর্থ সহায়তা ছাড়াও মহানগরীর প্রতিটি ওয়ার্ডের পাড়া ও মহল্লায় করোনা সম্পর্কিত সচেতনতা বাড়ানোর লক্ষ্যে সামাজিক দূরত্ব ও সাস্থ্যবিধি সম্পর্কিত প্রচারপত্র বিতরণসহ ১৫ দিনব্যাপী মাইকযোগে প্রচারণা চালানো হয়।

এছাড়া, জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষায় হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও মাস্ক বিতরণ করা হয়েছে। নগরীর প্রতিটি পাড়া, মহল্লা ও প্রধান প্রধান সড়কে এবং যানবহনে জীবাণুনাশক স্প্রে করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মীর ইকবাল, মাহফুজুল আলম লোটন, সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাড. আসলাম সরকার, যুব ও ক্রীড়া সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, উপ-প্রচার সম্পাদক মীর ইসতিয়াক আহম্মেদ লিমন, আইন বিষয়ক সম্পাদক মোসাব্বিরুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, মে ১৩, ২০২০
এসএস/এফএম

ক্লিক করুন, আরো পড়ুন: রাজশাহী আওয়ামী লীগ
ধর্মপাশায় বজ্রপাতে জেলের মৃত্যু
কানাডায় বর্ণবাদবিরোধী আন্দোলনে ট্রুডো
যুগ্মসচিব পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের যোগদান অনলাইনে
‘করোনা রোধে নারায়ণগঞ্জের সিস্টেমটা সারাদেশে প্রয়োগ হবে’
বর্ণ-বৈষম্য দূরীকরণে ১০০ মিলিয়ন ডলার অনুদান দেবেন জর্ডান


ফেনীতে করোনা আক্রান্ত বাড়লেও তোয়াক্কা নেই স্বাস্থ্যবিধির
করোনা উপসর্গে মৃত্যু: পরিবার পিছুহটায় দাফন করলো প্রশাসন
বর্ণবাদবিরোধী বিক্ষোভে উত্তাল বিশ্ব
ভার্চ্যুয়াল আদালতে সারাদেশে সাড়ে ২৭ হাজার আসামির জামিন
ভোলার মেঘনায় মিলছে না ইলিশ, কষ্টে দিন কাটছে জেলেদের