ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

রাজনীতি

এমপি হাবিবুর রহমান মোল্লা আর নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-০৬ ১১:১৮:২৫ এএম
এমপি হাবিবুর রহমান মোল্লা আর নেই হাবিবুর রহমান মোল্লা

ঢাকা: ঢাকা-৫ আসনের সরকারদলীয় সংসদ সদস্য (এমপি) হাবিবুর রহমান মোল্লা আর নেই (ইন্নালিল্লাহি...রাজিউন)। 

বুধবার (৬ মে) সকাল নয়টা ৫০মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

বুধবার তার মৃত্যুর বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন হাবিবুর রহমান মোল্লার ব্যক্তিগত সহকারী জামাল উদ্দিন।

এর আগে মঙ্গলবার (৫ মে) বিকেল থেকে হাবিবুর রহমান মোল্লার শারীরিক অবস্থার অবনতি হয়। পরে তাকে ওই হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়। দীর্ঘদিন ধরে তিনি কিডনি সমস্যায় ভুগছিলেন।

চলতি বছরের ২৭ এপ্রিল বার্ধক্যজনিত কারণে তাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়েছিল।  তিনি স্ত্রী, তিন ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

২৭ জানুয়ারি ১৯৪২ সালে হাবিবুর রহমান মোল্লা জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা পরিষদের সদস্য।  

হাবিবুর রহমান ১৯৯১ সালে প্রথম স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। পরে ১৯৯৬ সালের জুনে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে ঢাকা-৪ আসন থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালের সাধারণ নির্বাচনে একই আসন থেকে বিএনপির প্রার্থী সালাহ উদ্দিন আহমেদের কাছে পরাজিত হন। ২০০৮ সালের সাধারণ নির্বাচনে হাবিবুর রহমান মোল্লা ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পান এবং নির্বাচনে জয়ী হন। ২০১৪ ও ২০১৮ সালেও তিনি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন।

এদিকে হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  এছাড়াও শোক জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক ও বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, মে ০৬, ২০২০
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa