ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

বিএনপি

শ্রমজীবীদের প্রাপ্য অধিকার নিশ্চিত করার আহ্বান ফখরুলের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০
শ্রমজীবীদের প্রাপ্য অধিকার নিশ্চিত করার আহ্বান ফখরুলের মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

ঢাকা: মহান মে’ দিবসের প্রাক্কালে বাংলাদেশের শ্রমজীবী, কর্মজীবী, পেশাজীবী জনগণের অবদান বিবেচনা করে তাদের প্রাপ্য অধিকার, ন্যায্য মজুরী ও শোভন জীবন নিশ্চিত করার জন্য সরকার ও মালিক পক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, অপ্রতিরোধ্য করোনা ভাইরাস সংক্রমণে বিপর্যস্ত বিশ্বে এবার মহান মে’ দিবস পালিত হতে যাচ্ছে।

শ্রমজীবী জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের বিজয়ের এই ঐতিহাসিক দিনে আমি আমার নিজের এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে দেশ-বিদেশে কর্মরত সকল বাংলাদেশি শ্রমিকসহ সারা বিশ্বের শ্রমজীবী-কর্মজীবী জনগণকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।

তিনি বলেন, বাংলাদেশের শ্রমজীবী মানুষ এখনও মহান মে’ দিবসের অর্জন দৈনিক ৮ ঘন্টা কাজ, ন্যায্য মজুরি ও শোভন জীবন থেকে বঞ্চিত। কিন্তু তার পরেও তারাই দেশের অর্থনীতির চাকা সচল রেখেছে, বিদেশে উপার্জন করে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করছে। এই দু:সময়েও তারা রোগাক্রান্ত মানুষের সেবা দিয়ে যাচ্ছে। তাদের প্রাপ্য অধিকার, ন্যায্য মজুরী ও শোভন জীবন নিশ্চিত করার জন্য সরকার ও মালিক পক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০
এমএইচ/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa