ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

রাজনীতি

রমজানের অবদান বহুমাত্রিক, শুভেচ্ছা জানিয়ে মির্জা ফখরুল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২০
রমজানের অবদান বহুমাত্রিক, শুভেচ্ছা জানিয়ে মির্জা ফখরুল

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  রমজান হলো বরকতের মাস। এ মাস মানুষের গুনাহগুলোকে দূর করে তার আত্মিক ও আধ্যাত্মিক পূর্ণতার ক্ষেত্র সৃষ্টি করে সিয়াম সাধনায়। রোজা রাখার উদ্দেশ্যটাও পাপ থেকে বিরত থাকা, ইমান ও তাকওয়া অর্জন করা। সুতরাং রমজান মাসের অবদান বহুমাত্রিক।

শুক্রবার (২৪ এপ্রিল) পবিত্র মাহে রমজান উপলক্ষে এক বাণীতে এ কথা বলেন তিনি।  

মির্জা ফখরুল পবিত্র মাহে রমজান উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সব মুসলমানকে প্রাণঢালা শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়ে বলেন, সারাবিশ্বের মানুষ এখন ভয়ঙ্কর ক্রান্তিকাল অতিক্রম করছে।

করোনা ভাইরাসের আক্রমণে প্রতিদিনই অসংখ্য মানুষের মৃত্যু হচ্ছে। আক্রান্ত হচ্ছে অগণিত নানা বয়সী মানুষ। এই প্রাণঘাতী ভাইরাস থেকে বাংলাদেশসহ বিশ্ববাসীকে হেফাজত করতে রমজানে মহান আল্লাহর কাছে আমরা মোনাজাত করব।

তিনি বলেন, পবিত্র রমজান মাসে একজন রোজাদার মহান রাব্বুল আল আমিনের কাছে করুণা ভিক্ষা করলে সন্তুষ্টচিত্তে তিনি বান্দাকে ক্ষমা করে দেন। এই পবিত্র মাহে রমজানে একজন প্রকৃত মোমিন ব্যক্তি সারাদিন সব ক্ষেত্রে সংযমী থাকেন আল্লাহর নৈকট্য লাভের আশায়।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২০
এমএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa