ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

খুনি মাজেদকে আরও জিজ্ঞাসাবাদ করুন: নাসিম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২০
খুনি মাজেদকে আরও জিজ্ঞাসাবাদ করুন: নাসিম

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি আব্দুল মাজেদের ফাঁসির রায় কার্যকর করার আগে তাকে আরও জিজ্ঞাসাবাদের দাবি জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেছেন, এই খুনির ফাঁসির রায় অবশ্যই কার্যকর হবে। তবে এর আগে তাকে আরও জিজ্ঞাসাবাদ করলে বঙ্গবন্ধু ও জেলখানায় জাতীয় চার নেতা হত্যাকাণ্ডের নেপথ্যে কারা ছিলেন, সেই তথ্য জানা যাবে।

জিজ্ঞাসাবাদে জানা যাবে বঙ্গবন্ধুর বাকি খুনিরা কোথায় পালিয়ে আছেন, সেটাও।

বৃহস্পতিবার (০৯ এপ্রিল) এক ভিডিও বার্তায় মোহাম্মদ নাসিম এ দাবি জানান। মোহাম্মদ নাসিম জেলখানায় হত্যাকাণ্ডের স্বীকার জাতীয় চার নেতার মধ্যে ক্যাপ্টেন শহীদ এম মনসুর আলীর ছেলে।

নাসিম বলেন, তার বিচার হয়েছে, বিচারের রায় কার্যকর হবে। কিন্তু তাকে জিজ্ঞাসাবাদের মধ্য দিয়ে খুনের নেপথ্য খলনায়কদের বের করা দরকার। না হলে অনেক কিছু অজানা আছে, অজানা রয়ে যাবে। এমনকি খুনিদের কে কোথায় পলাতক আছেন, তাকে জিজ্ঞাসাবাদের মধ্য দিয়ে তাও জানা যেতে পারে। তার মৃত্যুদণ্ড কার্যকর করতে হবে অবশ্যই। তবে এর আগে যেন তাকে আরও জিজ্ঞাসাবাদ করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রীসহ সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, এই খুনিকে আরও জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে বলে আমি মনে করি। স্বরাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রীসহ সংশ্লিষ্টদের অনুরোধ করব, এ রায় কার্যকর করার আগে তাকে আরও জিজ্ঞাসাবাদ করতে হবে। কারণ এই খুনি বলতে পারবেন, সেদিন জেলখানায় হত্যার নির্দেশ কে দিয়েছিলেন, কারা দিয়েছিলেন। তাকে জিজ্ঞাসাবাদের মধ্য দিয়ে আরও অনেককিছু উম্মোচন হবে।

বাংলাাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২০
এসকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa