ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

রাজনীতি

অকারণে রাস্তায় সাধারণ মানুষকে হয়রানি নয়: তথ্যমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৭ ০২:১০:৪২ পিএম
অকারণে রাস্তায় সাধারণ মানুষকে হয়রানি নয়: তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

ঢাকা: অকারণে রাস্তাঘাটে সাধারণ মানুষকে হয়রানি না করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার (২৭ মার্চ) দুপুরে তার সরকারি বাসভবন থেকে ফেসবুক লাইভ ও বিটিভির মাধ্যমে সাংবাদিকদের প্রশ্নের জবাবদানকালে তথ্যমন্ত্রী এ আহ্বান জানান।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে সরকার ঘোষিত সাধারণ ছুটির মধ্যে রাস্তাঘাটে সাধারণ মানুষ অকারণে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু সদস্যের হেনস্তার শিকার হচ্ছেন বলে তথ্যমন্ত্রী দৃষ্টি আকর্ষণ করেন সাংবাদিকরা।

এর পরিপ্রেক্ষিতে তথ্যমন্ত্রী আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি সাধারণ মানুষকে অকারণে হয়রানি না করার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাধারণ মানুষ ব্যাপক সাড়া দিয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, সাধারণ মানুষ বাইরে বেরোচ্ছে না।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিতে বিএসএমএমইউ, গুলশান এবং যাত্রাপথে মানুষের জমায়েত করে করোনা প্রতিরোধের এ সময় ওই দলের নেতাকর্মীরা চরম দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী বলেন, করোনা মোকাবিলার এ সময়ে নিম্নবিত্তের মানুষের জন্য কেজিপ্রতি ১০ টাকা হারে চাল বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার।

হাছান মাহমুদ বলেন, বিশ্ব স্বাস্থ্যখাতের গবেষণায় সরকারি পর্যায়ে মোট বাৎসরিক ব্যয় ২ দশমিক ৩ বিলিয়ন মার্কিন ডলার, যা কয়েকটি যুদ্ধবিমানের মূল্যের সমান মাত্র।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa